মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ



                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

ভোটাভুটিতে হারলেন জন বিগস, টাওয়ার হ্যামলেটসে ডে-নার্সারী বন্ধের পরিকল্পনা বাতিল
বিশেষ প্রতিবেদক

বিশেষ প্রতিবেদক



বিজ্ঞাপন

টাওয়ার হ্যামলেটস কাউন্সিল এলাকার তিনটি ডে-নার্সারি বন্ধ করার পরিকল্পনা থেকে সরে আসতে হচ্ছে নির্বাহী মেয়র জন বিগসকে। এই প্রথম তাঁকে কোনো সিদ্ধান্ত থেকে সরে আসতে হলো। কাউন্সিলের অভারভিউ এন্ড স্ক্রুটুনি কমিটির সভায় উপস্থিত সদস্যদের সংখ্যাগরিষ্ঠ ভোটে মেয়রকে তাঁর সিদ্ধান্ত বাতিল করতে হচ্ছে।

গত বুধবার কাউন্সিলের একটি বিশ্বস্ত সূত্র  জানায়, ১৬ অক্টোবর মঙ্গলবার সন্ধ্যায় টাউন হলে কাউন্সিলের অভারভিউ এন্ড স্ক্রুটুনি কমিটির সভা বসে। সভায় কমিটির চেয়ারম্যান কাউন্সিলার আবদাল উল্লাহ সহ ১২জন সদস্য উপস্থিত ছিলেন। সভায় তিনটি ডে-নার্সারী বন্ধের ব্যাপারে পক্ষে বিপক্ষে ভোটাভূটি অনুষ্ঠিত হয়। এতে আবদাল উল্লাহ ভোট প্রদান থেকে বিরত থাকেন। বাকি ১১জনের মধ্যে ১০জন সদস্যই জন বিগসের সিদ্ধান্তের বিরুদ্ধে তাঁর উপস্থিতিতে প্রকাশ্যে ভোট দেন। শুধুমাত্র একটি ভোট পড়ে জন বিগসের পক্ষে। ফলে ডে-নার্সারী বন্ধের পরিকল্পনা থেকে সরে আসতে হচ্ছে মেয়র জন বিগসকে।

উল্লেখ্য, মেয়রের এই পরিল্পনার বিরুদ্ধে জোরালো ক্যাম্পেইন চালিয়ে আসছিলো ‘সেইভ আওয়ার নার্সারিজ’ নামের একটি গ্রুপ। টাওয়ার হ্যামলেটসে ওভারল্যান্ড, জন স্মিথ এবং ম্যারি সেমব্রুক নামের তিনটি ডে নার্সারি বন্ধের পরিকল্পনার বিরুদ্ধে চলমান আন্দোলনের অংশ হিসেবে গত ২১ আগস্ট মঙ্গলবার রাতে মেয়র জন বিগসকে আমন্ত্রণ জানানো হয়েছিলো স্থানীয় অভিভাবক ও ইউনিয়নের কর্মকর্তাদের কথা শুনতে। কিন্তু পারিবারিক ব্যস্ততার কারণ দেখিয়ে সেই আমন্ত্রণ রক্ষা করেননি মেয়র জন বিগস। এই ঘটনার পর ওভারল্যান্ড নার্সারির সাথে সংশ্লিষ্ট অভিভাবক ও পিতা-মাতারা মেয়র জন বিগস এবং চিলড্রেন বিষয়ক কেবিনেট মেম্বার ডেনি হ্যাসেল বরাবরে একটি চিঠি লেখেন। সেই চিঠিতে অভিভাবকরা আবারো মেয়রের প্রতি তাদের দাবী শোনার আহবান জানান এবং ছোট শিশুদের জন্য এসব নার্সারি কতটা গুরুত্বপূর্ণ তা বোঝানোর চেষ্টা করেন।