শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ



আজমিরীগঞ্জে ২ জনের মৃত্যুদণ্ড
ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট



বিজ্ঞাপন

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। ১০ অক্টোবর বুধবার দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এসএম নাসিম রেজা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের আব্দুল হাই চৌধুরীর ছেলে সাকিউর চৌধুরী ও রমিজ মিয়ার ছেলে গাজিউর চৌধুরী।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৩ সালের ৯ জুন মোবাইল ফোনে প্রতিবেশী বদিউজ্জামান চৌধুরীর ছেলে বাছির মিয়াকে ডেকে নেন আসামিরা। এরপর থেকে নিখোঁজ ছিলেন তিনি।

এ ঘটনায় ১৩ জুন আজমিরীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। ২৪ জুন বাছিরের বড় ভাই যিশু মিয়া চৌধুরী বাদী হয়ে ১২ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন।

ওই দিনই মামলার আসামি সাকিউরকে গ্রেফতার করে পুলিশ। তার দেয়া তথ্যের ভিত্তিতে নাইয়ারখারা বিলের পাশের জমিতে মাটি চাপা দেয়া অবস্থায় বাছির মিয়ার মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় সাকিউর ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পূর্ব-শত্রুতার জের ধরে এ হত্যাকাণ্ড ঘটিয়েছেন বলে আদালতকে জানান তিনি।

পরে তদন্ত শেষে একই বছরের ১৫ ডিসেম্বর ১৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। মামলায় ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার রায় দেন বিচারক। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. আব্দুল আহাদ ফারুক।

বুধবার রায় ঘোষণাকালে সাকিউর চৌধুরী আদালতে উপস্থিত ছিলেন। অপর আসামি গাজিউর চৌধুরী ঘটনার পর থেকে পলাতক রয়েছেন। এ মামলায় অপর ১৩ জনকে খালাস দিয়েছেন আদালত।