শনিবার, ২৬ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ



কুকুরকে বেষ্টন করেছে এক আজদাহা অজগর, অতঃপর! (ভিডিও)
খবর: ডেইলি মেইল  

খবর: ডেইলি মেইল  



বিজ্ঞাপন

একটি কুকুরকে বেষ্টন করেছে এক আজদাহা অজগর। তার পা, শরীর বৃত্তাকারভাবে পেচিয়ে ধরে মেরে ফেলায় উদ্যত ওই সাপ। হয়তো সে কুকুরটিকে গলধকরণ করার মানসে এমনকি করেছে। কারণ, বিশালকায় অজগররা এভাবেই জীবন্ত পশুকে বেষ্টন করে তারপর আস্ত গিলে খায়।
ওই কুকুরটি ছিল একটি পরিবারের পোষা। তার এমন পরিণতি দেখতে পায় বাড়ির তিন ভাই। তারা তাড়াতাড়ি লাঠিসোটা নিয়ে নেমে পড়ে প্রিয় কুকুরকে উদ্ধারে। উল্লেখ্য, সাপটি তিন ভাইয়ের প্রত্যেকের চেয়ে অনেক বেশি বড় ও লম্বা।

তাদের বড়জন ধাতব চেয়ারের একটি পায়া নিয়ে সাপের মাথাকে চেপে ধরার চেষ্টা করে। এ সময় সাপটি তেড়ে ওঠে। কিন্তু ছোট্ট ওই বালক তাতে ভয় না পেয়ে সাপটিকে পরাস্ত করার চেষ্টা করে। বেশ কিছুক্ষণ চেষ্টার পর সে সফল হয়। ওই টেবিলের পায়া দিয়ে সে সাপের মাথাটি চেপে ধরে। তারপর হাত দিয়ে সেই মাথা চেপে ধরে উল্টোদিকে ঘুরিয়ে কুকুরটিকে উদ্ধারে চেষ্টা করে। এ সময় তার অন্য দুইভাই সাপটির লেজ ধরে উল্টোদিকে ঘুরাতে শুরু করে। এক পর্যায়ে কুকুরটি অজগরের গ্রাসমুক্ত হয়। তিনভাই সাপটিকে ছুড়ে মারে। প্রিয় কুকুরকে উদ্ধার করে। এ ঘটনাটি কোথায় ধারণ করা হয়েছে তা নিশ্চিত হওয়া যায় নি।