শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ



দক্ষিণ সুনামগঞ্জে চুরি যাওয়া দুইশ’ বছরের পুরোনো ৩টি মূর্তি উদ্ধার, গ্রেফতার ২
ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট



বিজ্ঞাপন

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা জয়কলস ইউনিয়নের মানিকপুর গ্রামের সুমন্ত ব্যানার্জির বাড়ি থেকে ২০দিন আগে চুরি যাওয়া প্রায় দুইশ’ বছরের পুরোনো ৩টি মূর্তি ও অন্যান্য সামগ্রী উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে সুনামগঞ্জ ও সিলেটের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এসব মূর্তি উদ্ধার করা হয়।

এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- পজেলার জয়কলস ইউনিয়নের হাসনাবাদ গ্রামের আলী নূরের ছেলে সুমন মিয়া (২৪) ও শাল্লা উপজেলার সহদেবপুর গ্রামের বেদন আলীর ছেলে জুয়েল মিয়া (২৪)।

শুক্রবার দুপুরে জেলার দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী সংবাদ সম্মেলন করে গণমাধ্যমকর্মীদের এই তথ্য জানিয়েছেন।

পুলিশ জানায়, গত ১৮ সেপ্টেম্বর দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের মানিকপুর গ্রামের সুমন্ত ব্যানার্জির বাড়িতে চুরির ঘটনা ঘটে। চোরেরা ওই বাড়ি থেকে দুইটি রাধামাধবের মূর্তি, একটি কালীমূর্তিসহ আরও বেশ কিছু সামগ্রী চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় পরদিন পরিবারের পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ করা হয়।

এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে বৃহস্পতিবার রাতে ২ জনকে গ্রেফতার করে। পরে তাদের দেওয়া তথ্যমতে সিলেটের দক্ষিণ সুরমা এলাকার একটি দোকান থেকে চুরি যাওয়া রাধামাধবের দুটি মূর্তি ও অন্যান্য সামগ্রি এবং শাল্লা উপজেলা থেকে কালীমূর্তি উদ্ধার করা হয়। চুরি করার পর এসব সামগ্রী বিক্রি করে দেওয়া হয়েছিল।

ইখতিয়ার উদ্দিন জানান, মূর্তিগুলো প্রায় দুইশ’ বছরের পুরোনো। গ্রেফতারকৃতরা চুরির সঙ্গে তাদের জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে ওসি জানিয়েছেন।