বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

সুনামগঞ্জের ৩টি আসনে মনোনয়ন যুদ্ধে ৩ নারী
ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট



বিজ্ঞাপন

একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে সুনামগঞ্জ জেলার ৫টি সংসদীয় আসনে আওয়ামী লীগ, বিএনপি ও অন্যান্য দলের শতাধিক মনোনয়ন প্রত্যাশী দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন। ৫টি আসনের মধ্যে ৩টি আসনে তিনজন নারী মনোনয়ন প্রত্যাশী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সুনামগঞ্জ-১ (তাহিরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা-মধ্যনগর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় কৃষক লীগের মানবসম্পদ বিষয়ক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য এডভোকেট শামীমা শাহরিয়ার। তিনি মনোনয়ন প্রত্যাশী হিসেবে দীর্ঘদিন ধরে মাঠে আছেন। এই আসনে বর্তমান সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতনসহ দলের মনোনয়ন সংগ্রহ করে জমা দিয়েছেন মোট ২১ জন প্রার্থী।

তিনি বলেন, ‘গত ১৮ বছর ধরে আমি নির্বাচনী এলাকার গ্রামে গ্রামে ঘুরছি। উন্নয়ন কর্মকাণ্ডে ভূমিকা রাখছি। প্রতিটি গ্রামে কৃষক লীগ ও একটি করে কিষানী কমিটি গঠন করেছি। সুখ-দুঃখে মানুষের পাশে আছি। কেন্দ্রের নির্দেশেই মাঠে কাজ করছি। জননেত্রী শেখ হাসিনা এবার আমাকে মনোনয়ন দিলে প্রতিটি কেন্দ্রে নারী ও যুব জাগরণ ঘটিয়ে নেত্রীকে নৌকার জয় উপহার দেব।’

সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে ৮ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন সুরঞ্জিত সেনগুপ্ত। গত ৫ ফেব্রুয়ারি সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুর পর গত ৩০ মার্চ উপ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন তার সহধর্মিনী ড. জয়া সেনগুপ্তা। আগামী একাদশ জাতীয় নির্বাচনে এই আসনে অংশগ্রহণের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন জেলা আওয়ামী লীগের সদস্য ও বর্তমান সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তাসহ ১১ জন প্রার্থী।

ড. জয়া সেনগুপ্তা মনোনয়ন পাবেন বলে আশাবাদী দিরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়। তিনি বলেন,‘ আমরা আশাবাদী দিরাই-শাল্লার উন্নয়ন অব্যাহত রাখতে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বর্তমান সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তাকে মনোনয়ন প্রদান করবেন। কারণ হাওর অধ্যুষিত দিরাই-শাল্লাকে তিনি অত্যন্ত ভালবাসেন। গত এক বছর আগে বোরো ফসল হানির পর হাওরবাসীর টানে তিনি শাল্লায় ছুটে এসেছিলেন। ’

সুনামগঞ্জ-৪ (সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামী লীগের সদস্য ও সংরক্ষিত আসনের বর্তমান সংসদ সদস্য এডভোকেট সামছুন নাহার বেগম শাহানা রব্বানী। সদর আসনে তিনিসহ মোট ৬ জন প্রার্থী দলের মনোনয়ন সংগ্রহ করে জমা দিয়েছেন।

জেলা আওয়ামী লীগের সদস্য ও সংরক্ষিত আসনের বর্তমান সংসদ সদস্য এডভোকেট সামছুন নাহার বেগম শাহানা রব্বানীর সাথে যোগাযোগের চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

প্রসঙ্গত, পুনঃতফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ২ ডিসেম্বর। ৯ ডিসেম্বর পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে। আর ভোটগ্রহণ ৩০ ডিসেম্বর