সোমবার, ৪ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ২১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ



                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ : সিলেটে সিইসি



বিজ্ঞাপন

লাতু ডেস্ক:: এবারের নির্বাচনটা অবশ্যই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হতে হবে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে আমরা দৃঢ় প্রতিজ্ঞ বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজি হাবিবুল আউয়াল।

তিনি বলেন, আমরা সরকার থেকে জনবলের যে সহায়তা পেয়েছি তা দিয়ে নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করা সম্ভব। দ্বাদশ জাতীয় নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর।

শনিবার (৩০ ডিসেম্বর) সকালে সিলেট সার্কিট হাউসে সিলেটের ৬টি আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

দীর্ঘ আড়াই ঘণ্টাব্যাপী চলা এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী। এ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসি সচিব মো. জাহাংগীর আলম। উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল আহমেদ।

এ সময় প্রধান নির্বাচন কমিশনার কাজি হাবিবুল আউয়াল আরও বলেন, নির্বাচনী মাঠে সকল প্রার্থীরা যাতে সমান সুযোগ পায় সে জন্য তার কমিশন আন্তরিকভাবে কাজ করছে। সরকারের সহযোগিতা আর মাঠ প্রশাসনের কর্মকর্তাদের আন্তরিকতায় নির্বাচনী কার্যক্রম নিরবচ্ছিন্নভাবে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি এখন পর্যন্ত শান্তিপূর্ণ কর্মসূচি করছে, এটা গণতান্ত্রিক অধিকার। তবে তারা নির্বাচন প্রতিহত করতে চাইলে সেই চ্যালেঞ্জ মোকাবিলা করতে প্রস্তুতি রয়েছি বলেও জানান সিইসি।

তিনি আরও বলেন, নির্বাচনের দিন ইন্টারনেট ব্যান্ডউইথ কমানো হবে না। তবে কেউ ফেব্রিকেট তথ্য ছড়ালে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

জেলার ৬টি আসনের প্রার্থীদের প্রায় সবাই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন। তবে সিলেট-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও সিলেট-৪ আসনের প্রার্থী প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ সভায় উপস্থিত হননি। তাদের পক্ষে উপস্থিত ছিলেন তাদের প্রতিনিধিরা।