মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ



                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

বড়লেখায় বিশ্ব পরিবেশ দিবসে কাঠালতলী সমাজকল্যাণ পরিষদের বৃক্ষরোপণ



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:: মৌলভীবাজারের বড়লেখায় মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসাবে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ করেছে কাঠালতলী সমাজ কল্যাণ পরিষদ।

বুধবার (৫ জুন) দুপুরে মাধবকুণ্ড উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বিভিন্ন প্রজাতির বৃক্ষরোপণ করা হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম।

সভায় সংগঠনের সিনিয়র সহসভাপতি তোফায়েল আহমদের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক হামিদ হোসেন আজাদের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- সংগঠনের স্থায়ী কমিটির ভাইস চেয়ারম্যান মাধবকুণ্ড উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মুহিদ খান, সাধারণ সম্পাদক সাব্বির আহমদ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক জাবের আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক সাঈদ আরমান, রায়হান আহমদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কামরান হোসেন, আলী হায়দার মুন্না, প্রচার সম্পাদক ইকবাল হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন বন ও পরিবেশ সম্পাদক জাহিদ হাসান, সহ আইসিটি সম্পাদক মো. হানিফ, সদস্য আইনুল ইসলাম, আরিফ আহমদ, নুরুল হক, রাশেদ আহমদ, আদনান হোসেন, দেলোয়ার হোসেন, প্রবাসী সদস্য সুজান চৌধুরী প্রমুখ।

সভায় সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম সংগঠনের বৃক্ষরোপণ কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং সংগঠনকে ৫০ টি গাছ প্রদান করেন।

প্রসঙ্গত, পরিবেশ রক্ষা ও জলবায়ু পরিবর্তন রোধ ও গরমকে সহনীয় পর্যায়ে নিয়ে আসতে কাঠালতলী সমাজ কল্যাণ পরিষদ বিভিন্ন প্রজাতির ১ হাজার বৃক্ষ রোপণের উদ্যোগ নিয়েছে। এলাকার স্কুল, মসজিদ, মাদ্রাসা, মন্দিরসহ ২০০টি প্রতিষ্ঠানে এই বৃক্ষ রোপণ করা হবে। গত ২৭ মে থেকে সংগঠনটি বৃক্ষ রোপণ কর্মসূচি শুরু করেছে।