মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ



                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

বড়লেখায় খালের পানিতে পড়ে নিখোঁজ, ৮ ঘন্টা পর মিলল শিশুর নিথর দেহ



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:: মৌলভীবাজারের বড়লেখায় খালের পানিতে পড়ে নিখোঁজের প্রায় ৮ ঘন্টা পর শিশু রাহিমুল সাজিদ (৭) এর লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার  (০৭ জুন) রাত ১০টার দিকে বাড়ির পাশ থেকে কিছুটা দূরে খালেই তার লাশ খুঁজে পাওয়া যায়।

এর আগে ওইদিন দুপুর ২টার দিকে উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের সোয়ারারথল দেওছড়া খালের পানিতে পড়ে ওই শিশু তলিয়ে যায়। খালে স্রোত থাকায় লাশ কিছুটা দূরে চলে যায়।

ওইদিন বিকেলে খবর পেয়ে সন্ধ্যা থেকে রাত আটটা পর্যন্ত ফায়ার সার্ভিসের ডুবুরি দল খালের নেমে উদ্ধার তৎপরতা চালিয়েও তাকে পায়নি। সাজিদ দক্ষিণ শাহবাজপুর ইউপির ৩ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আব্দুর রহিমের ছেলে।

নিহত শিশুর স্বজন ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে সাজিদ বাড়ির পাশ দিয়ে বয়ে যাওয়া দেওছড়া খালের পাশে বন্ধুদের সাথে খেলছিল। একপর্যায়ে সে খালের পানিতে পড়ে তলিয়ে যায়। পরে সাজিদের বন্ধুরা বিষয়টা তার পরিবারকে জানায়। এরপর স্থানীয়দের পাশাপাশি স্বজনরা খালের পানিতে নেমে তাকে খু্ঁজতে থাকেন। পরে বিষয়টা বড়লেখা ফায়ার সার্ভিসকে জানানো হয়। বড়লেখা ফায়ার সার্ভিস থেকে খবর পেয়ে বিকালে সিলেট থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে সন্ধ্যায় খালে উদ্ধার অভিযান শুরু করে। কিন্তু রাত ৮টা পর্যন্ত উদ্ধারকারী দল অভিযান চালিয়েও ওই শিশুর কোনো সন্ধান পায়নি। কিন্তু স্বজনরা সাজিদকে খোঁজা অব্যাহত রাখেন।  রাত ১০টার দিকে বাড়ির পাশ থেকে কিছুটা দূরে ওই খালের পানিতেই শিশু সাজিদের নিথর দেহ খুঁজে পান তারা। এরপর লাশ বাড়িতে নিয়ে যাওয়া হয়। পরে লাশ উদ্ধারের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়।

বড়লেখা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শামীম মোল্লা বৃহস্পতিবার রাতে বলেন, খালের পানিতে পড়ে এক শিশু নিখোঁজ হয়। আমরা বিকেল ৪টার দিকে খবর পাই। পরে সিলেট থেকে ডুবুরি দল এসে খালে নেমে উদ্ধার অভিযান শুরু করে। কিন্তু রাত ৮টা পর্যন্ত উদ্ধার তৎপরতা চালিয়ে ওই শিশুর কোনো সন্ধান মেলেনি। শুক্রবার সকালে আবারও উদ্ধার অভিযান চালানোর কথা ছিল। যেহেতু ওই শিশুকে পাওয়া গেছে, তাই উদ্ধার অভিযান স্থগিত করা হবে।

বড়লেখা থানার ওসি সঞ্জয় চক্রবর্ত্তী বলেন, খালের পানি থেকে শিশুর লাশ উদ্ধারের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে।