বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ



                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান বড়লেখার দীপক রঞ্জন দাস



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:: মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নিবাচিত হয়েছেন বড়লেখার দাসেরবাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক রঞ্জন দাস। সম্প্রতি জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এর প্রতিযোগিতায় মৌলভীবাজার জেলা (স্কুল) পর্যায়ে তাকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচন করা হয়।

শনিবার (২৭ মে) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে দাসেরবাজার উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে শিক্ষক দীপক রঞ্জন দাস উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছিলেন। এবার তিনি বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জনের প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন।

প্রসঙ্গত, ২০২২ সালে বন্যায় বড়লেখার দাসেরবাজার উচ্চ বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে থাকা ২৪ জন শিক্ষার্থীকে বিনামূল্যে বই-খাতা কিনে দিয়ে তাদের পাঠদান করেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক রঞ্জন দাস। এছাড়া করোনা ও বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে তিনি বেশ প্রসংশা কুড়ান।

গত বছরের ১৪ জুলাই দাসেরবাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক রঞ্জন দাসের মানবিক এসব কাজ নিয়ে ‘শিক্ষকের প্রশংসনীয় উদ্যোগ, বড়লেখায় আশ্রয়কেন্দ্রে পাঠদান’ শিরোনামে পাঠকপ্রিয় অনলাইন নিউজপোর্টাল লাতু এক্সপ্রেসে একটি সচিত্র সংবাদ প্রকাশিত হয়। পরবর্তীতে সংবাদটি বেশ কয়েকটি গণমাধ্যমেও প্রকাশিত হয়।

এরপর চলতি বছরের ১৬ মার্চ আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের আয়োজনে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সেলেব্রিটি হলে এক মনোমুগ্ধকর পরিবেশের মধ্য দিয়ে দাসেরবাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক রঞ্জন দাসকে ‘প্রিয় শিক্ষক’ হিসেবে সম্মাননা প্রদান করা হয়।

আলাপকালে শিক্ষক দীপক রঞ্জন দাস জানান, ‘আমার এই অর্জনে পেছনে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ অনেকের অবদান রয়েছে। সকলের আর্শীবাদ ও ভালোবাসায় আমি এই পর্যন্ত আসতে পেরেছি। আমি তাদের সবার প্রতি তিনি চিরকৃতজ্ঞ।’