শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

সুনামগঞ্জে বজ্রপাতে ৬ জন নিহত



বিজ্ঞাপন

সুনামগঞ্জ প্রতিনিধি:: সুনামগঞ্জের হাওরে ধান কাটা ও গরু চরানোসহ বিভিন্ন কাজ করতে গিয়ে আকস্মিক কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে বজ্রপাতে ৬ জন নিহত হয়েছে। এতে আহত হয়েছেন আরো দুজন।

রোববার সকাল ১০ টায় জেলার তিন উপজেলায় বজ্রপাতের ঘটনা ঘটে। এদিকে বজ্রপাতের ঘটনায় হাওরে আতঙ্ক বিরাজ করছে। মৃত্যু ঝুঁকি থাকায় হাওরে ধান কাটতে পারছেন না কৃষকরা।

জানা গেছে, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার গোলাঘাট হাওরে ধান কাটতে গিয়ে বজ্রপাতে রমজান মিয়া (১৫) নামে এক কিশোর নিহত হয়েছে। এসময় আহত হয়েছে একজন। নিহত রমজান মিয়া উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়ন কুকুর কান্দি গ্রামের হাছন আলীর ছেলে ও আহত মোকিদ মিয়া(২৫) একই গ্রামের আব্দুল হকের ছেলে।

অন্যদিকে, জেলার ছাতক উপজেলার কুড়িবিল হাওর ধান কাটাতে গিয়ে দুইজন ও গরু চরাতে গিয়ে একজন নিহত হয়েছে। নিহতরা হলেন জাউয়াবাজার ইউনিয়নের দেবেরগাঁও গ্রামের হোসাম মিয়ার ছেলে মহিম মিয়া (১৩), বড়কাপন গ্রামের আরশ আলী (৬০), চরমহল্লা ইউনিয়নের চরদুর্লভ গ্রামের আব্দুস সামাদ (৪৫)।

এছাড়া জেলার দোয়ারাবাজার উপজেলায় হাওরে ধান কাটতে গিয়ে লক্ষীপুর ইউনিয়নের রনভূমি গ্রামের মিলন মিয়া (১৪) ও তারা মিয়া (৩২) বজ্রপাতে মারা গেছেন। বজ্রপাতের ঘটনায় তাহিরপুরে একজন ও দোয়ারাবাজারে আরো একজন আহত আছেন। তাদেরকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

বজ্রপাতে প্রাণহানীর ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার মো. এহসান শাহ।

বজ্রপাতে প্রাণহানির ঘটনায় জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, এখন যেহেতু বজ্রপাতের সময় সেহেতু আমরা প্রশাসনের পক্ষ থেকে কৃষকদের মাইকিং করে সতর্ক করছি। যাতে আবহাওয়া খারাপ হলে তারা যেন নিরাপদ স্থানে অবস্থান নেন।