মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ



                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

জাতীয় পর্যায়ে ক্বেরাত প্রতিযোগীতায় দ্বিতীয় কুলাউড়ার খাদিজা



বিজ্ঞাপন

মৌলভীবাজারের কুলাউড়ার নাশিদ শিল্পী খাদিজা মেহজাবিন জাতীয় ক্বেরাত প্রতিযোগীতায় দ্বিতীয় স্থান অর্জন করেছে। সম্প্রতি রাজধানী ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত ২০২০-২১ বছরে সারাদেশ থেকে বাছাইকৃত মেধাবী শিশুদের অংশগ্রহণে বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ক্বেরাত প্রতিযোগিতায় ২য় স্থান অর্জন করে রৌপ্য পুরস্কারে মনোনীত হয়েছে খাদিজা মেহজাবিন।

উল্লেখ্য, খাদিজা কুলাউড়ার কাদিপুর ইউনিয়নের কিয়াতলা গ্রামের বাসিন্দা ও ভাগমতপুর জামে মসজিদের খতিব হাফিজ ক্বারী মোঃ শফিকুর রহমান ও গৃহিণী মোছাৎ ফাতেমা বেগম দম্পতির কন্যা। সে কুলাউড়া দারুছুন্নাহ মডেল মাদ্রাসার দশম শ্রেণীর ছাত্রী। এর আগে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ সালে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড সিলেট অঞ্চলে ও মৌলভীবাজারে হামদ/নাত প্রতিযোগিতায় শ্রেষ্ঠ স্থান অর্জন করে। এছাড়া এটিএন বাংলা চ্যানেলে প্রাণ ফ্রুটিকা ইসলামী জিনিয়াসে সারা দেশের ১০ জনের মধ্যে একজন হিসেবে রয়েছে। এছাড়া বিভিন্ন সময়ে মৌলভীবাজার ও সিলেট বিভাগীয় পর্যায়ে হামদ/নাত, ক্বেরাত প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জন করে। খাদিজা তার এ সাফল্যে সকলের নিকট দোয়া কামনা করেছে।

মৌলভীবাজার জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দীন মাসুদ বলেন, খাদিজা অত্যন্ত মেধাবী। জাতীয় পর্যায়ে তাঁর এই অভূতপূর্ব অর্জন তাঁর পরিশ্রম ও অধ্যবসায়ের প্রতিফলন। এছাড়া তার অভিভাবক ও প্রতিষ্ঠানের শিক্ষকদের ভূমিকাও খুবই গুরুত্বপূর্ণ।