বুধবার, ২৯ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ



জুড়ীতে দুই হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:: মৌলভীবাজারের জুড়ীতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে দুটি হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলার বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং উপজেলা স্বাস্থ্য বিভাগ। অভিযানে নেতৃত্বে দেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল-আমিন।

অভিযানে র‌্যাব-৯ এর সদস্যরা সহযোগিতা করেন। এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনাকর্মকর্তা ডা. সমরজিৎ সিংহ, আবাসিক মেডিকেল অফিসার ডা. প্রদীপ কুমার বিশ্বাস ও মেডিকেল অফিসার সৈয়দ আরিফ উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, অভিযানে জুড়ী আধুনিক হাসপাতালের অপারেশন থিয়েটার ও ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ ওষুধ পাওয়ায় ৪০ হাজার টাকা জরিমানা আরোপ করে তা আদায় করা হয়। এছাড়া বদর উদ্দিন জেনারেল হাসপাতালে নিয়ম বহির্ভূতভাবে রোগিদের কাছ থেকে ভ্যাট আদায়ের দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জুড়ী ল্যাব এইড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের সকল কাগজপত্র সঠিক থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ থেকে এ ডায়াগনস্টিক সেন্টার কর্তৃপক্ষকে ধন্যবাদ জানানো হয়।

ভোক্তা-অধিকার সংরক্ষণঅধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন বলেন, প্রাইভেট হাসপাতালে অনিয়ম ও সেবার মান উন্নয়নে কাজ করছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অপারেশন থিয়েটার ও ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখা এবং নিয়ম বহির্ভূতভাবে রোগিদের কাছ থেকে ভ্যাট আদায় করায় আজকের অভিযানে ২টি হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।