শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

করোনা: হবিগঞ্জে ৫০ শয্যার আইসোলেশন প্রস্তুত
নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক



বিজ্ঞাপন

করোনাভাইরাসে আক্রান্ত বা আক্রান্ত হতে পারেন, এমন ব‌্যক্তিদের জন‌্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের শেখ হাসিনা মেডিকেল কলেজ ভবনের ৬ষ্ঠ তলায় ৫০ শয্যার একটি ইউনিট প্রস্তুত করে রাখা হয়েছে।


পাশাপাশি ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে হবিগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগ। এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে নিষিদ্ধ করা হয়েছে সভা সমাবেশসহ বড় ধরনের ধর্মীয় অনুষ্ঠান। করোনা সম্পর্কে যে কোনো তথ্য জানতে এবং জানাতে চালু করা হয়েছে হটলাইন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শেখ হাসিনা মেডিকেল কলেজ ভবনের ৬ষ্ঠ তলায় ৫০ শয্যার আইসোলেশন ওয়ার্ডটি পরিস্কার-পরিচ্ছন্ন করে রাখা হয়েছে। এছাড়াও প্রতিটি শয্যায় আলাদা করে প্রস্তুত করা হয়েছে বেডের যাবতীয় জিনিসপত্র।

হবিগঞ্জের অতিরিক্ত সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জল বলেন, করোনাভাইরাস মোকাবিলায় যে ধরনের প্রস্তুতি প্রয়োজন এর সবই করা হয়েছে। এছাড়াও যদি কোনো রোগী আসেন তা হলে তাৎক্ষণিক চিকিৎসা সেবা দিতে প্রস্তুত রয়েছে মেডিকেল টিম। তবে করোনায় আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতনতা বৃদ্ধির পরামর্শ দেন তিনি।

হবিগঞ্জ ডিসি মো. কামরুল হাসান জানান, এরমধ্যে জেলায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। বড় ধরনের গণজামায়েত কোনো স্থানে না হতে পারে সে জন্য ইউএনওদের নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়াও করোনা সম্পর্কে গুজব না ছড়িয়ে সবাইকে সচেতন হয়ে চলার জন্য বলা হয়েছে।


তিনি আরো জানান, দেশে এখনো করোনার তেমন কোনো প্রভাব পড়েনি। তবে সবাইকে জনসমাগম এড়িয়ে চলা, হ্যান্ডওয়াশ দিয়ে হাত-মুখ সব সময় পরিস্কার-পরিচ্ছন্ন রাখা ও জরুরি।