রবিবার, ২১ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ



                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

এমপিওভুক্ত হলো জুড়ীর যে ৯টি শিক্ষা প্রতিষ্ঠান
জুড়ী প্রতিনিধি

জুড়ী প্রতিনিধি



বিজ্ঞাপন

মৌলভীবাজারের জুড়ী উপজেলার ৯টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছে। বুধবার (২৩ অক্টোবর) সারাদেশের নির্বাচিত ২৭৩০টি শিক্ষা প্রতিষ্ঠানকে ২০১৯-২০২০ অর্থ বছরে এমপিও ভুক্তির ঘোষণা দেওয়া হয়।


জুড়ী উপজেলার তিনটি নিম্নমাধ্যমিক বিদ্যালয়, চারটি মাধ্যমিক বিদ্যালয়, একটি দাখিল মাদ্রাসা ও একটি কলেজ এমপিও ভুক্ত হয়।

নিম্নমাধ্যমিক পর্যায়ে রয়েছে উপজেলার ফুলতলা ইউনিয়নের রাজকী এলবিনটিলা মুক্তিযোদ্ধা উচ্চ বিদ্যালয়, সাগরনাল ইউনিয়নের হাজী সোনামিয়া আপ্তারুননেছা উচ্চ বিদ্যালয় ও জীবন জ্যোতিনগর জুনিয়র বিদ্যালয়।

মাধ্যমিক পর্যায়ে সাগরনাল ইউনিয়নের পাতিলাসাঙ্গন উচ্চ বিদ্যালয়, পূর্ব জুড়ী ইউনিয়নের হোছনআলী উচ্চ বিদ্যালয়, হাজী মনোহর আলী এম সাইফুর রহমান উচ্চ বিদ্যালয় ও গোয়ালবাড়ী ইউনিয়নের কচুরগুল উচ্চ বিদ্যালয়।

কলেজ পর্যায়ে গোয়ালবাড়ী ইউনিয়নে অবস্থিত হাজী আপ্তাব উদ্দিন আমেনা খাতুন কলেজ এবং মাদ্রাসা পর্যায়ে উপজেলার জায়ফরনগর ইউনিয়নের শাহপুর জামেয়া ইসলামীয়া দাখিল মাদ্রাসা।


উল্লেখ্য, উক্ত নয়টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিভুক্ত হওয়ায় এলাকায় আনন্দের বন্যা বইলেও ১৯৬৫ সালে প্রতিষ্ঠিত উপজেলার একমাত্র মহিলা ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান জায়ফরনগর ইসলামীয়া মহিলা দাখিল মাদ্রাসা এমপিও ভুক্ত না হওয়ায় জনমনে ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।