বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ



                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

কমলগঞ্জে এসকে সিনহার বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ
নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক



বিজ্ঞাপন

সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা রচিত ‘এ ব্রোকেন ড্রিম’ নামক গ্রন্থে মৈতৈ ও মুসলিম মনিপুরীদের পাকিস্তানপন্থী রাজাকার বলে অভিহিত করার প্রতিবাদে মৌলভীবাজারের কমলগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৫ অক্টোবর) সকাল ১১টায় মনিপুরী ঐক্য পরিষদের আয়োজনে কমলগঞ্জ উপজেলা চৌমুহনায় এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে মৈরা পাইবী সমাজকল্যাণ সংস্থা, মনিপুরী কালচারাল কমপ্লেক্স, মনিপুরী উইম্যানস সোসিয়েল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন, মৈরা পাইবী মহিলা উন্নয়ন সংস্থা, ভানুবিল-মাঝেরগাঁও মৈরা পাইবী মহিলা সমিতি, নীলকুঠি ইমা সমিতি, সলাই পুন্সিফম বাংলাদেশ, মনিপুরী সমাজ উন্নয়ন সংস্থাসহ বিভিন্ন সংগঠনের লোকজন মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে সরকারের কাছে ‘এ ব্রোকেন ড্রিম’ গ্রন্থটি নিষিদ্ধ এবং সিনহার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার দাবি জানানো হয়।

দুই শতাধিক নারী পুরুষের উপস্থিতিতে মনিপুরী ঐক্য পরিষদের আহবায়ক খোইরোম ইন্দ্রজিৎ এর সভাপতিত্বে ও সমাজকর্মী সমেন্দ্র সিংহের সঞ্চালনায় ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মনিপুরী ঐক্য পরিষদ নেতা কবি একে শেরাম, ঐক্য পরিষদের সদস্য সচিব মনিন্দ্র সিংহ, মুক্তিযোদ্ধা মনমোহন সিংহ, থোঙান বীরেন, হরেন্দ্র সিংহ, মনিপুরী কালচারাল কমপ্লেক্স এর আহবায়ক জয়ন্ত কুমার সিংহ, সদস্য সচিব মাইস্লাম রাজেশ, মৈরা পাইবী সমাজকল্যাণ সংস্থার সভানেত্রী সৌদামনি শর্মা, কমলগঞ্জ প্রেসক্লাব সভাপতি বিশ্বজিৎ রায়, সহসভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বিচারপতি সিনহা ‘এ ব্রোকেন ড্রিম’ গ্রন্থে মৈতৈ ও মুসলিম মনিপুরীদের নিয়ে মনগড়া, কাল্পনিক তথ্য উপস্থাপন করেছেন। মনিপুরীরা মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছে। নিজের অপকর্ম ঢাকতে তিনি বইয়ে মিথ্যা তথ্য উল্লেখ করেছেন। পরে এসকে সিনহা রচিত গ্রন্থটি বাংলাদেশ প্রকাশ, প্রচার বা বিপণন সম্পূর্ণরূপে নিষিদ্ধ এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।