শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

সৌদি আরবে কুরআন প্রতিযোগিতায় গোয়াইনঘাটের হাফেজ হুসাইনের সাফল্য
নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক



বিজ্ঞাপন

বিশ্বের ১২০টি দেশের প্রতিযোগিদের নিয়ে প্রথম বারের মতো সৌদি আরবের মদিনায় অনুষ্ঠিত ৪০তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করে হাফেজ হুসাইন আহমদ ৪র্থ স্থান অর্জন করে।

গত ৩ অক্টোবর থেকে শুরু হয় এ প্রতিযোগিতা। বিভিন্ন ধাপ পেরিয়ে গতকাল রাতে মসজিদে নববিতে প্রতিযোগিতার চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়।

‘বাদশাহ আব্দুল আজিজ’ শিরোনামে অনুষ্ঠিত ৪০তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতাটি ৪ বিভাগে অনুষ্ঠিত হয়েছে। ‘বাদশাহ আব্দুল আজিজ’ শিরোনামে ৪ বিভাগে এবারের প্রতিযোগিতা শুরু হয়েছে। তাজবিদ ও তাফসির সহকারে কুরআন হেফজ, তাজবিদসহ কুরআন হেফজ, তাজবিদসহ ১৫ পারা হেফজ এবং তাজবিদসহ ৫ পারা হেফজ প্রতিযোগিতা হয়।

সিলেটের গোয়াইনঘাটের সন্তান কিশোর হাফেজ হুসাইন আহমদ বিশ্ববিখ্যাত হাফেজ ও কারি তৈরির প্রতিষ্ঠান রাজধানীর যাত্রাবাড়িস্থ মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র।

উল্লেখ্য যে, হাফেজ ক্বারি নেছার আহমাদ আন-নাছিরি কর্তৃক প্রতিষ্ঠিত ও পরিচালিত এ মাদরাসার ছাত্ররা বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় অনেক পুরস্কার লাভ করেছেন। এরমধ্যে সৌদি আরবে ৮বার , মিশরে ৩বার, আলজেরিয়া ২বার, লিবিয়া ১বার, ইরান ৫বার, কুয়েত ২বার, কাতার ১বার, গাম্বিয়া ১বার, বাহরাইন ২বার, দুবাই ৩বার ও জর্দানে ৬বার বিশ্ব কুরআন প্রতিযোগিতায় ১ম, ২য়, ৩য় স্থান অধিকার করে বিশ্ব দরবারে বাংলাদেশকে পরিচয় করিয়ে দিয়েছেন।