রবিবার, ২১ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ



                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

মিথ্যা মামলায় গ্রেফতার ও হয়রানির প্রতিবাদে সাংবাদিকের সংবাদ সম্মেলন
নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক



বিজ্ঞাপন

মিথ্যা মামলায় গ্রেফতার, নির্যাতন ও হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন দৈনিক শ্যামল সিলেটের বড়লেখা প্রতিনিধি মো. সাদিকুর রহমান তাজিন।

আজ মঙ্গলবার বড়লেখা হাজীগঞ্জ বাজারে আয়োজিত সংবাদ সম্মেলন মো. সাদিকুর রহমান তাজিন লিখিত কক্তব্যে বলেন, প্রভাবশালী মহলের ইশারায় পুলিশ আমাকে মিথ্যা হত্যা মামলায় গ্রেফতার করে নির্যাতন ও হয়রানি করা হচ্ছে। কারো ব্যক্তি স্বার্থ চরিতার্থ করার জন্য এভাবে যদি হামলা, মামলা ও পুলিশি নির্যাতন দিয়ে হয়রানি করা হয় তবে একদিকে যেমন আইনের প্রতি মানুষের আস্থা থাকবেনা, তেমনি প্রকৃত অপরাধীরা পার পেয়ে যাবে। তিনি পুলিশি নির্যাতনের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। পাশাপাশি হত্যা মামলার চার্জশিট থেকে তার নাম বাদ দেয়ার আহ্বান জানান।

সাদিক তার লিখিত বক্তব্যে আরো বলেন, সুমন হত্যা মামলায় আমার নূন্যতম সংশ্লিষ্টতা নেই। বরং এই ঘটনার পর পুলিশের সাথে একজন সংবাদ কর্মী হিসেবে আমিও নিউজ করতে ঘটনাস্থলে যাই। কিন্তু দূঃখজনক বিষয় হলো, কতিপয় রাজনীতিকের অপকর্ম নিয়ে নিউজ করার কারনেই তারা রাজনৈতিক প্রভাব খাটিয়ে আমাকে এই মামলায় ফাঁসান। দীর্ঘ দুইমাসের কারাগারের দূর্বিসহ বর্ণনা দিতে গিয়ে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন।

সংবাদ সম্মেলনে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন বড়লেখা ডিগ্রি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক নিয়াজ উদ্দিন, প্রভাষক মাধবীলতা দাস, ফুটবলার শফিউল ইসলাম, মানবাধিকার কর্মী রিখা রানী দাস, সুজনের সাধারণ সম্পাদক লিটন রঞ্জন দাস, সাংস্কৃতিক ব্যক্তিত্ব জসিম উদ্দিন, কবি সাব্বির আহমদ, ব্যবসায়ী সমিতির সভাপতি ময়নুল ইসলাম, সাবেক সেনা কর্মকর্তা সুলতান খান প্রমুখ।