বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ



                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

যুবদল নেতার মৃত্যু : বুধবার সিলেটে হরতাল



বিজ্ঞাপন

সিলেট ডেস্ক:: সিলেটের দক্ষিণ সুরমার লালাবাজারে যুবদল নেতা মৃত্যুর প্রতিবাদে আগামীকাল বুধবার বিভাগে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেওয়া হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় প্রতিবাদ সমাবেশ শেষে হরতালের ডাক দেয় সিলেট যুবদল।

যুবদলের হরতালে একাত্মতা জানিয়েছে সিলেট বিএনপি। মঙ্গলবার রাতে এক বিবৃতিতে বিএনপি নেতারা একাত্মতা পোষণের কথা জানান।

এদিকে বুধবার জিলু হত্যার প্রতিবাদে জিন্দাবাজার এলাকায় মিছিল করেন যুবদল নেতাকর্মীরা। এ সময় পুরো এলাকায় আতঙ্ক দেখা দেয়। পরে পুলিশ এলে মিছিলকারীরা চৌহাট্রা দিয়ে চলে যান। অনেকেই দোকানপাট বন্ধ করে দেন।

জানা গেছে, সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার লালাবাজার এলাকায় পিকেটিং করতে গিয়ে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গুরুতর আহত হন গোলাপগঞ্জ যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য দিলু আহমদ জিলু। তিনি কর্মসূচিতে অংশ নিতে গোপালগঞ্জ থেকে সিলেট আসেন।

যুবদলের অভিযোগ, ধাওয়া করে পুলিশের গাড়ি ধাক্কা দিলে মোটরসাইকেল থেকে পড়ে জিলু আহত হন। পরে পুলিশ তাকে আটক করে নিয়ে যায়, হাসপাতালে তার মৃত্যু হয়।

তবে যুবদলের অভিযোগ অস্বীকার করে পুলিশ বলছে, পিকেটিংকালে পুলিশের গাড়ি দেখে পালানোর সময় নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে জিলুকে বহনকারী মোটরসাইকেলের ধাক্কা লাগে। এতে আহত হন জিলু। স্থানীয় লোকজন উদ্ধার করে হাসপাতালে ভর্তি করলে তিনি মারা যান।

নগর যুবদলের সাধারণ সম্পাদক মির্জা সম্রাট জানিয়েছেন, জিলু হত্যার প্রতিবাদে তারা হরতাল আহ্বান করেছেন। শান্তিপূর্ণভাবে হরতাল পালনের জন্য সিলেটবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

এদিকে সিলেটে যুবদলের হরতালে একাত্মতা প্রকাশ করেছে সিলেট বিএনপি। জিলু আহমদ দিলুর মৃত্যুর প্রতিবাদে বুধবার সিলেট বিভাগে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচিতে একাত্মতা পোষণ করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি।

মঙ্গলবার সন্ধ্যায় এক বিবৃতিতে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী ও নগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী হরতালের প্রতি পূর্ণ সমর্থন করে সর্বাত্মকভাবে হরতাল পালন করার আহ্বান জানান।