রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

সিলেটে নির্বাচন শেষে সেই পুরনো লোডশেডিং



বিজ্ঞাপন

লাতু ডেস্ক:: সিলেট সিটি করপোরেশনের নির্বাচনের সময় প্রায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পায় নগরবাসী। তিন সপ্তাহ বিদ্যুতের ভোগান্তি ছিল না বললেই চলে। অথচ ভোটের পরদিনই পুরনো চিত্রে ফিরে গেছে নগরীর বিদ্যুৎ ব্যবস্থা। নির্বাচনের আগের মতো লোডশেডিং শুরু হয়েছে।

বৃহস্পতিবার নগরের বিভিন্ন এলাকায় ৪-৭ বার করে বিদ্যুৎ আসা যাওয়া করেছে। একবার বিদ্যুৎ চলে গেলে আধা ঘণ্টা থেকে এক ঘণ্টা পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে গ্রাহকদের। বৃষ্টির মৌসুম থাকায় গরমের অশান্তি না থাকলেও এদিন দৈনন্দিন কার্যক্রমে ব্যাঘাত ঘটে।

সিলেটের বিদ্যুৎ বিভাগের প্রধান প্রকৌশলী মোহাম্মদ আব্দুল কাদির জানিয়েছেন, উপরের নির্দেশনায় নির্বাচনে লোডশেডিং কমিয়ে আনা হয়েছিল। বুধবার সিলেট সিটি নির্বাচন শেষ হওয়ার পর বৃহস্পতিবার থেকে আগের মতো অবস্থা চলবে।

তিনি জানান, বৃহস্পতিবার সিলেট বিভাগে ৪৮০ মেগাওয়াট বিদ্যুতের চাহিদা থাকলেও সরবরাহ করা হয়েছে ৩শ মেগাওয়াট। এতে ২৪ ঘণ্টায় ৪-৫ ঘণ্টা লোডশেডিং হচ্ছে।

তবে নগরের বিদ্যুৎ গ্রাহকরা জানিয়েছেন, বৃহস্পতিবার ভোর থেকে বিকেল ৫টা পর্যন্ত কমপক্ষে ৪-৫ বার বিদ্যুতের লোডশেডিং করা হয়েছে।

সিলেট সিটি করপোরেশন এলাকায় প্রায় ১৫০ মেগাওয়াট বিদ্যুতের চাহিদা রয়েছে। বিপরীতে ১৩০-১৩৫ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করা হয়। এতে করে লোডশেডিংয়ে পড়েন গ্রাহকরা। অপর দিকে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) ছাড়া সিলেট বিভাগের পল্লী বিদ্যুতের চাহিদা ৩৫০-৪০০ মেগাওয়াট। তাদেরকে সরবরাহ করা হয় ২৫০-৩০০ মেগাওয়াট।

নগরের মিরের ময়দানের বাসিন্দা গৃহিনী সাওন রহমান জানান, বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত তিনবার তাদের এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। অপর দিকে নগরের ব্যস্ততম এলাকা জিন্দাবাজারের রাজা ম্যানশনের ব্যবসায়ী সাইদ আহমদ জানান, এখন আগের মতো বিদ্যুৎ আসা যাওয়া করছে। এক থেকে দুই ঘণ্টা পর পর বিদ্যুৎ চলে যাচ্ছে।