শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ



                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

বড়লেখায় পৌষসংক্রান্তিতে জমজমাট মাছের মেলা



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:: মৌলভীবাজারের বড়লেখায় পৌষসংক্রান্তি উপলক্ষে শনিবার উপজেলার বিভিন্ন বাজারে জমজমাট মাছের মেলা বসেছে। বিশেষ করে হাকালুকি হাওরের বিভিন্ন জলমহাল থেকে আহরিত বিভিন্ন প্রজাতির বড় আকারের মাছ ক্রেতা ও দর্শনার্থীদের নজর কেড়েছে। কানুনগোবাজারে হাকালুাকির একটি গ্লাসকার্প মাছ বিক্রি হয়েছে ২৭ হাজার টাকায়।

হাকালুকি হাওরপাড়ের বড়লেখা উপজেলার তালিমপুর ইউনিয়নের কানুনগোবাজারে পৌষসংক্রান্তির মাছের সবচেয়ে বড় মেলা বসে। নানা প্রজাতির বড়বড় মাছ দেখতে ও কিনতে লোকজন দুপুর থেকেই বাজারে জড়ো হতে থাকেন। বিকেল পর্যন্ত দর্শনার্থীরা ভিড় করে দামদর করলেও ক্রয় করতে দেখা যায়নি। তবে সন্ধ্যায় মাছ ব্যবসায়ি আব্দুল খালিক ২৭ হাজার টাকায় হাকালুকি হাওরের একটি গ্লাসকার্প বিক্রি করেছেন। এছাড়াও বড়লেখা হাজীগঞ্জ বাজার, আজিমগঞ্জ বাজার, কাঠালতলী ও ফকিরবাজারে পৌষসংক্রান্তি উপলক্ষে অনুষ্ঠিত মাছের মেলায় ১৫-২০ কেজি ওজনের বোয়াল, কাতলা, আইড়, বাঘআইড়, রুই, গ্লাসকার্প ও কার্পু মাছ উঠতে দেখা গেছে।

জলমহাল ব্যবসায়ী আব্দুল খালিক বাদল জানান, পৌষসংক্রান্তিতে বড়লেখায় সবচেয়ে বড় মাছের মেলা বসে হাওরপারের কানুনগোবাজারে। এবার অন্তত অর্ধকোটি টাকার বড় আকারের মাছ নিয়ে এসেছেন ব্যবসায়ীরা। বেশির ভাগই হাকালুকি হাওরের। বিকেলে বিক্রি ভালো না হলেও রাত ৭-৮টায় বিক্রির ঘুম পড়বে।