মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

বড়লেখায় নজরুল একাডেমির ঈদ পুনর্মিলনী ও শিক্ষক-শিল্পীদের সংবর্ধনা



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:: মৌলভীবাজারের বড়লেখায় নজরুল একাডেমির উদ্যোগে ঈদ পুনর্মিলনী ও শিক্ষক-শিল্পীদের সংবর্ধনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৬ এপ্রিল) রাত আটটায় বড়লেখা পৌরশহরের একটি অভিজাত রেস্টুরেন্টে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি।

এতে নৃত্য বিভাগে বিশেষ অবদান রাখায় নজরুল একাডেমির শিক্ষক সুব্রত দাশ ও বিভিন্ন সময় জাতীয় পুরস্কার পাওয়ায় নজরুল একাডেমির নৃত্য শিল্পী অদিতি দাস ইচ্ছা, শুভশ্রী রায়, আঁখি দেবনাথ ও জয়শ্রী দেবনাথ জয়ার হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে পরিবেশ মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেন, আমাদের সাংস্কৃতিক অঙ্গনকে আরো এগিয়ে নিতে হবে। সমৃদ্ধি করতে হবে। তবেই আমরা সমাজ থেকে জঙ্গী, সন্ত্রাসী ও ধর্মান্ধতারোধ করতে পারবো। তিনি বলেন, আমরাও ধর্ম মানি, বিশ্বাস করি। কিন্তু ধর্মের নামে মৌলবাদীরা আজকে সারা বিশ্বে মানবতাকে ধ্বংস করছে। এদের হাত থেকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে রক্ষা করতে হবে, এগিয়ে নিতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে ডিজিটাল হিসেবে বিনির্মাণ করে আমরা স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ার লক্ষ্যে এগিয়ে চলেছি।

নজরুল একাডেমির উপদেষ্টা উপজেলা ভাইস চেয়ারম্যান মুহাম্মদ তাজ উদ্দিনের সভাপতিত্বে ও নজরুল একাডেমির শিক্ষার্থী সুহা আহমদের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন একাডেমির উপদেষ্টা জুনায়েদ রায়হান রিপন।

মন্ত্রী সবাইকে চারপাশ পরিস্কার-পরিছন্ন রাখার তাগিদ দিয়ে বলেন, আমাদের সচেতনতার অভাব রয়েছে। আমাদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে আরো একটু সচেতন হতে হবে। পৃথিবীর মধ্যে অনেক দেশ আছে, যারা আমাদের চেয়ে অনেক পিছিয়ে। কিন্তু তারা পরিস্কার-পরিছন্ন। মন্ত্রী বলেন, আমি ভূটান ও নেপাল ও শ্রীলঙ্কায় গিয়েছি। দেশগুলো অনেক ছোট। কিন্তু তারা পরিবেশ দূষণ করেনা। তারা পরিস্কার-পরিছন্ন। আফ্রিকার অনেক দেশও এখন এগিয়ে যাচ্ছে। আমরাও অনেক দূর এগিয়েছি। কিন্তু আমাদের মধ্যে সামান্য কিছু গ্যাপ আছে। তাই আমাদেরকে আরো সচেতন ও দায়িত্বশীল হতে হবে। আমাদের চারপাশকে আরো সুন্দর ও পরিস্কার রাখতে হবে।

পরিবেশ মন্ত্রী নজরুল একাডেমির শিল্পীসহ বড়লেখার সাংস্কৃতিক অঙ্গনকে এগিয়ে নিতে যারা কাজ করছেন, তাদের সকলের উত্তরোত্তর সাফাল্য ও সম্মৃদ্ধি কামনা করে বলেন, বড়লেখার সাংস্কৃতিক অঙ্গন আরো এগিয়ে যাক, আরো শক্তিশালী হোক।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুনজিত কুমার চন্দ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদীপ বিশ্বাস, থানার অফিসার ইনচার্জ ইয়ারদৌস হাসান, সাবেক ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, বড়লেখা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এপিপি গোপাল, ডা. দীগেন্দ্র নাথ প্রমুখ।