শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

বড়লেখায় জাল দলিলে ভূমি নামজারি, ৩ জনের বিরুদ্ধে আদালতে মামলা



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:: মৌলভীবাজারের বড়লেখা উপজেলা ভূমি অফিস থেকে অসাধুরা জাল দলিলের মাধ্যমে বিভিন্ন ব্যক্তির মূল্যবান ভূমি নিজেদের নামে নামজারি (রেকর্ড) করে নিচ্ছে বলে অভিযোগ উঠেছে। ভূয়া কাগজপত্রে ১১ শতাংশ ভূমি নামজারি করে নেওয়ার ঘটনায় সম্প্রতি রকিব আলী, ওয়াছিদ আলী ও সেজু মিয়া নামে ৩ জনের বিরুদ্ধে বড়লেখা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা (সি.আর-৩৮২/২০২২) করেছেন আলী হোসেন নামক ভুক্তভোগী এক ব্যক্তি। তিনি উপজেলার ঝগড়ি গ্রামের প্রবাসী ফরিজ আলীর ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, প্রবাসী ফরিজ আলীর পিতা তাহির আলী ১৫২/১৯৮২ নম্বর দলিলে বাঘমারা মৌজার ৪২৭ নম্বর খতিয়ানের ১৩৬৬ ও ১৩৬৭ নম্বর দাগের আমন শ্রেণির ১১ শতাংশ ভূমি ক্রয় করেন। প্রবাসী ফরিজ আলী ও তার ছেলে আলী হোসেনের ভোগাধিকারকালিন বাঘমারা ঝগড়ি গ্রামের মৃত তৈমুছ আলীর ছেলে রকিব আলী ও মৃত রকিব আলীর ছেলে ওয়াছিদ আলী ১৭৬৮/১৯৭৫ নম্বরে একটি ভূয়া দলিল সৃজন করে গত বছরের ৬ জানুয়ারী ওই ভূমি নিজেদের নামে নামজারি করেই ভূমি দখলের অপচেষ্টা চালান। ইউনিয়ন ভূমি অফিসে খাজনা দিতে গিয়ে আসাধুরা ভূমি হাতিয়ে নেওয়ার বিষয়টি জেনে ভুক্তভোগী আলী হোসেন নামজারি আবেদনে আসামীদের দাখিলকৃত দলিলের (১৭৬৮/১৯৭৫) সার্টিফাই কপি (জাবেদা নকল) সংশ্লিষ্ট দফতর থেকে উত্তোলন করে তথ্যের কোনো মিল না পাননি।

মামলার বাদী আলী হোসেন জানান, এসিল্যান্ড অফিসের কতিপয় অসাধু কর্মচারীর যোগসাজসে তার পিতামহের ক্রয়কৃত ভূমি জালিয়াত চক্র নিজেদের নামে নামজারি করে নিয়েছে। জালিয়াতির বিষয়টি নিশ্চিত হয়ে তিনি এই তিন জালিয়াতের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন। এছাড়া আসামীদের নামীয় নামজারি (খতিয়ান) বাতিলের জন্য সহকারী কমিশনার (ভূমি) বরাবর আবেদন করেছেন।

বড়লেখা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারি ইকরাম হোসেন জানান, আদালত তিন আসামীর বিরুদ্ধে সমন জারি করেছেন। সোমবার (আজ) ধার্য তারিখ রয়েছে।