শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ



বড়লেখায় টিলা কেটে মাটি পরিবহন ইউপি সদস্যসহ দুজনকে ২ লাখ টাকা জরিমানা



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:: মৌলভীবাজারের বড়লেখায় অবৈধভাবে সোনাই নদীর তীরবর্তী এলাকার একটি টিলা থেকে মাটি কেটে পরিবহনের দায়ে এক ইউপি সদস্যসহ দুজনকে ২ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (০৬ ডিসেম্বর) বিকেলে উপজেলার নিজবাহাদুরপুর ইউনিয়নের হলদিয়ারপার এলাকায় এই অভিযান চালানো হয়।

অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন, বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউপির মেম্বার ট্রাক্টর মালিক জামাল উদ্দিন ও বড়লেখা উপজেলার খবিরা গ্রামের বাসিন্দা ট্রাক্টর মালিক শহিদ আহমেদ।

আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন। এসময় থানার উপপরিদর্শক (এসআই) জাহেদ আহমদ উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, উপজেলার নিজবাহাদুরপুর ইউনিয়নের হলদিয়ারপার গ্রামের সোনাই নদীর তীরবর্তী একটি টিলা থেকে মাটি কেটে অন্যত্র বিক্রি করা হচ্ছে-এমন খবর পেয়ে মঙ্গলবার বিকেলে সেখানে অভিযান চালান সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন। এসময় তিনি টিলা কাটার প্রমাণ পান এবং দুটি ট্রাক্টর জব্দ করেন। পরে ভ্রাম্যমাণ আদালতে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ট্রাক্টর মালিক ইউপি মেম্বার জামাল উদ্দিন ও শহিদ আহমেদকে ১ লাখ টাকা করে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন জরিমানার বিষয়টি নিশ্চিত করে বুধবার বিকেলে বলেন, পরিবেশ রক্ষায় এধরনের অভিযান অব্যাহত থাকবে।