বুধবার, ২৯ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ



জুড়ীতে নিখোঁজ তরুণী ভারতে আটক, পরে হস্তান্তর



বিজ্ঞাপন

লাতু ডেস্ক:: বাড়ি থেকে বের হয়ে সপ্তাহখানেক নিখোঁজ ছিলেন মৌলভীবাজারের জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের জামকান্দি এলাকার পূর্ণিমা মুন্ডা (২৬)। এরই মধ্যে ভারতে আটক হন তিনি। মঙ্গলবার সন্ধ্যায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) তাঁকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করে।

বিজিবির সূত্রে জানা গেছে, জামকান্দি এলাকার মংরু মুন্ডার মেয়ে পূর্ণিমা মুন্ডা বেশ কিছুদিন ধরে মানসিকভাবে অসুস্থ। গত ২৪ মে তিনি কাউকে কিছু না বলে বাড়ি থেকে বেরিয়ে পড়েন। এরপর আর ফেরেননি। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তাঁর সন্ধান পাওয়া যায়নি। এ অবস্থায় স্বজনেরা ২৮ মে জুড়ী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

এদিকে ওই দিনই পার্শ্ববর্তী ভারতের আসাম রাজ্যের আদমটিলা এলাকায় লোকজন তাঁকে পেয়ে স্থানীয় পাথারকান্দি থানার পুলিশের কাছে হস্তান্তর করে। এ সময় পূর্ণিমা পুলিশকে তাঁর নাম-ঠিকানা বলেন। পরে বিএসএফের পক্ষ থেকে বিজিবির সঙ্গে যোগাযোগ করে তাঁর পরিচয় সম্পর্কে নিশ্চিত করা হয়।

মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে উপজেলার লাঠিটিলা সীমান্ত দিয়ে পূর্ণিমাকে হস্তান্তর করা হয়। এ সময় বিএসএফের পক্ষে ১৩৬ ব্যাটালিয়নের লাঠিটিলা ক্যাম্পের পরিদর্শক মনোজ কুমার ও বিজিবির ৫২ ব্যাটালিয়নের জুড়ী ক্যাম্পের কমান্ডার আবদুর রহিম উপস্থিত ছিলেন।

বিজিবি কমান্ডার আবদুর রহিম মুঠোফোনে বলেন, পূর্ণিমা কোনোভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে ঢুকে যেতে পারেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তাঁকে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।