সোমবার, ২৩ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ



কুলাউড়ার নাজিমের ‘স্বপ্ন’ বাড়ি ফিরল কফিনবন্দি হয়ে



বিজ্ঞাপন

লাতু ডেস্ক:: মৌলভীবাজারের কুলাউড়ার প্রবাসী যুবক নাজিম উদ্দিন (২৮)। তিন বছর আগে জীবিকার তাগিদে পাড়ি জমিয়েছিলেন প্রবাসে। নিজের স্বপ্ন পূরণে প্রথমে গিয়েছিলেন মধ্যপ্রাচ্যের দেশ ওমানে। সেখান থেকে নিজের স্বপ্ন পূরণের প্রত্যয় নিয়ে শত চেষ্টা করে প্রবেশ করেছিলেন ইউরোপীয় দেশ ফ্রান্সে।

ভাগ্যের পরিবর্তনের আশায় অনেক ত্যাগ এবং দীর্ঘ অপেক্ষার পর মাত্র কয়েক মাস হলো পেয়েছেন ফ্রান্সের বৈধ নাগরিকত্ব। নিজের পরিবার নিয়ে ছিল অনেক স্বপ্ন। দেশে ফিরে নতুন জীবনের শুভ সূচনার আশা বেঁধে প্রবাসের দিন কাটছিল তার। কিন্তু গত ৩০ মার্চ হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

মারা যাওয়ার প্রায় ১৫ দিন পর বৃহস্পতিবার রাতে নাজিমের লাশ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসলে পরিবারের সদস্যরা গ্রহণ করেন। নাজিমের মরদেহ তার গ্রামের বাড়িতে পৌঁছলে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। তাকে এক নজর দেখার জন্য আত্মীয়স্বজন বন্ধুবান্ধব ও এলাকার শত শত নারী-পুরুষ ভিড় করেন।

নাজিম উপজেলার ভূকশিমইল ইউনিয়নের বাদে ভূকশিমইল গ্রামের মৃত মেন্দি মিয়ার ছেলে।

নাজিমের পারিবারিক সূত্রে জানা গেছে, নাজিম তিন বছর আগে ওমান থেকে ফ্রান্সে যান। সেখানে গিয়ে প্রায় ৫ মাস আগে নাগরিকত্ব পান। আগামী মে মাসে বিয়ের জন্য দেশে আসার কথা ছিল তার। কিন্তু গত ৩০ মার্চ সকালে ফজরের নামাজ শেষ করে ঘুমাতে যাওয়ার সময় হঠাৎ রুমের মেঝেতে পড়ে যান তিনি। পরে তার সহকর্মীরা তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। প্রবাসের গ্লানি মুছে দেশে ফিরে নাজিমের বিয়ের পরিকল্পনার স্বপ্ন দেশে ফিরল কফিনবন্দি হয়ে।