বুধবার, ২৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ



শাহবাজপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে বড়লেখা ফাউন্ডেশন ইউকে’র আর্থিক সহায়তা



বিজ্ঞাপন

মৌলভীবাজারের বড়লেখার উত্তর শাহবাজপুরের করমপুর গ্রামে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত একটি পরিবারকে মানবিক সহায়তা হিসেবে পঞ্চান্ন হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেছে বড়লেখা ফাউন্ডেশন ইউকে। গত ২১ মে শুক্রবার বেলা ২টায় ক্ষতিগ্রস্ত পরিবারের কাছে আনুষ্ঠানিকভাবে এ সহায়তা প্রদান করা হয়।

বড়লেখা সমিতি সিলেট’র উপদেষ্টা এআর শাহীনের সভাপতিত্বে ও বড়লেখা ফাউন্ডেশন ইউকে’র শুভাকাঙ্ক্ষী শামীম আহমেদের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক আব্দুস সহিদ খান

এ সময় তিনি বলেন, এই করোনা মহামারির সময়ে নিজেদের পরিবার পরিজনকে নিয়ে উদ্বেগ-উৎকন্ঠার মধ্যে থেকেও দেশের প্রান্তিক ও অসহায় মানুষের কথা বিবেচনা করে বড়লেখা ফাউন্ডেশন ইউকে সারা বছর জুড়ে মানবিক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।
সংগঠনটি খাদ্য সহায়তা থেকে শুরু করে গৃহনির্মাণ, বিভিন্ন রোগে আক্রান্ত দরিদ্র মানুষকে চিকিৎসা সহায়তা, কখনো প্রতিবন্ধীদের জন্য হুইল চেয়ার বিতরণ, দৃষ্টিহীনদের জন্য চক্ষু শিবিরের আয়োজন করেছে। মসজিদ, মাদ্রাসা, এতিমখানায় আর্থিক অনুদান প্রদানসহ কন্যাদায়গ্রস্ত পিতা-মাতাকে সহায়তা করেছে। এছাড়া প্রান্তিক আয়ের অসচ্ছল পরিবারকে সাবলম্বী করতে মেয়েদের সেলাই মেশিন বিতরণ করেছে। তাদের এসব মানবিক কাজগুলো প্রশংসার দাবি রাখে।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়লেখা ফাউন্ডেশন ইউকে’র দাতা ও শুভাকাঙ্ক্ষী যুক্তরাজ্য প্রবাসী শামীম আহমদ, বিশিষ্ট সমাজসেবক সাবেক ইউপি সদস্য আব্দুল হালিম, বড়লেখা সমিতি সিলেট’র সহ-সাংগঠনিক সম্পাদক সোহেল ওসমান গণি।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বড়লেখা ফাউন্ডেশন ইউকে’র শুভাকাঙ্ক্ষী কামাল আহমদ, করিম মাহমুদ কারিন, সাব্বির আহমদ, আকরাম খান, বাবুল আহমদ, সুলতান মাহমুদ খাঁন প্রমুখ।

বক্তারা বড়লেখা ফাউন্ডেশন ইউকে’র নেতৃবৃন্দ, দাতা ও শুভাকাঙ্ক্ষীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। একইসাথে বক্তারা বড়লেখা ফাউন্ডেশন ইউকে’র বিভিন্ন মানবিক কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন। সংবাদ বিজ্ঞপ্তি