শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

গোলাপগঞ্জে সুরমা ও কুশিয়ারায় পানি বৃদ্ধি, নিম্নাঞ্চল প্লাবিত



বিজ্ঞাপন

জাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ :: টানা কয়েকদিনের বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিলেটের গোলাপগঞ্জের সুরমা ও কুশিয়ারার পানি বৃদ্ধি পেয়ে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে কুশিয়ারা নদীর তীরবর্তী বেশ কয়েকটি এলাকা প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে।


খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার কুশিয়ারা তীরবর্তী বুধবারীবাজার ইউনিয়নের বানীগ্রাম, আওই, কালিজুরী, ছত্রিশ, বাগিরঘাট উচ্চ বিদ্যালয়, বুধবারীবাজার, লামা চন্দরপুর, উত্তর বাদেপাশা ইউনিয়নের আছিরগঞ্জ, বাগলা, হাজিরকোনা, গোয়াসপুর, ডেপুটি বাজার, শরীফগঞ্জ ইউনিয়নের নুরজাহানপুর, কালিকৃষ্ণপুর, রাংজিয়ল, খাটকাইসহ বেশ কয়েটি গ্রাম প্লাবিত হয়েছে।

বিশেষ করে হাকালুকি হাওরপাড়ের লোকজন বন্যার কারণে মানবেতর জীবন যাপন করছে। এছাড়াও আমুড়া ইউনিয়নের গাঘুয়া গ্রাম ও ভাদেশ্বর ইউনিয়নের মীরগঞ্জ বাজার পানিতে ডুবে গেছে। টানা বর্ষণে উপজেলার বিভিন্ন ইউনিয়নের নতুন নতুন এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

এদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা আমুড়া ইউনিয়নের ঘাগুয়া, বাদেপাশা ইউনিয়নের বাগলাসহ উপজেলার বেশ কয়েকটি বন্যা কবলিত এলাকার লোকজনদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।


সোমবার বেলা ২টায় উপজেলার শরীফগঞ্জ ইউনিয়নের নূরজাহানপুর, ইসলামপুর, রাংজিয়ল ও উজান মেহেরপুর এলাকার পানিবন্দি মানুষদের ত্রান সামগ্রী বিতরণ করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।

এ সময় গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমন্ত ব্যানার্জী প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গোলাপগঞ্জের বন্যা কবলিত এলাকা পরিদর্শন করা হচ্ছে। ইতিমধ্যে বেশ কয়েকটি এলাকার বন্যার্তদের মাঝে শুকনো খাবার, চালসহ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। পর্যায় ক্রমে অন্য এলাকাতেও ত্রাণ পৌছে দেওয়া হবে।