বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

হবিগঞ্জে বিএনপির ২৫০ নেতাকর্মীর জামিন
নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক



বিজ্ঞাপন

হবিগঞ্জে নির্বাচনী সহিংসতার অভিযোগে দায়ের করা পৃথক ৬টি মামলায় বিএনপি ও সহযোগী সংগঠনের প্রায় ২৫০ নেতাকর্মীকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

৫ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে বিচারপতি মো. রইছ উদ্দিন ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের একটি বেঞ্চ এবং বিচারপতি উবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুছ জামানের অপর একটি বেঞ্চ তাদেরকে এই জামিন প্রদান করেন।

জামিনপ্রাপ্তদের উল্লেখযোগ্য কয়েকজন হলেন- হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ইসলাম তরফদার তনু, পৌর বিএনপির আহবায়ক আবুল হাশিম, যুগ্ম আহবায়ক মাহবুবুল হক হেলাল, সদর উপজেলা বিএনপি’র সভাপতি আজিজুর রহমান কাজল, জেলা ছাত্রদলের সাবেক আহবায়ক তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, জেল যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুর রহমান সিতু, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহ রাজিব আহমেদ রিংগন প্রমুখ।

আসামীপক্ষের আইনজীবী এম মাসুদ রানা জামিন পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, জামিনপ্রাপ্তরা হবিগঞ্জে সহিংসতার অভিযোগে পুলিশ ও আওয়ামী লীগ নেতাদের দায়ের করা পৃথক ৬টি মামলার আসামি। মঙ্গলবার জামিন প্রার্থনা করলে হাইকোর্টের দু’টি বেঞ্চ তাদেরকে ৬ সপ্তাহের আগাম জামিন প্রদান করেন এবং পরবর্তীতে হবিগঞ্জ জজকোর্টে হাজির দেওয়ার নির্দেশ দেন।

উল্লেখ্য, একাদশ জাতীয় নির্বাচনের পূর্বে ও পরে শায়েস্তাগঞ্জে আওয়ামী লীগ অফিস ভাংচুর, হবিগঞ্জ শহরের গরুর বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, আবাসিক এলাকা সরকারি প্রাথমিক বিদ্যালয়, জেকে এন্ড এইচকে হাইস্কুল ও কলেজ ভোটকেন্দ্র নাশকতার অভিযোগ এনে পুলিশ ও আওয়ামী লীগের নেতারা বাদী হয়ে ৬টি মামলা দায়ের করেন। এগুলোতে ৭ শতাধিক বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নাম উল্লেখ করা হয়।