শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

‘নিরাপত্তাহীনতায়’ নির্বাচনী এলাকা ছাড়লেন রেজা কিবরিয়া
ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট



বিজ্ঞাপন

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ও গণফোরামের সভাপতি মণ্ডলীর সদস্য রেজা কিবরিয়া নিরাপত্তাহীনতা বোধ করার কথা বলে নিজের নির্বাচনী এলাকা ছেড়ে ঢাকায় চলে গেছেন। ১৬ ডিসেম্বর রোববার সকালে নির্বাচনী এলাকার গ্রামের বাড়ি ছেড়ে ঢাকায় চলে গেছেন বলে জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে রেজা কিবরিয়া বলেন, দেশে ঐক্যফ্রন্টের প্রার্থীদের ওপর যেভাবে হামলা ও হেনস্তা করা হচ্ছে, তাতে আমি নিরাপত্তাহীনতা বোধ করছি।

তিনি জানান, গণফোরাম তাঁর নিরাপত্তার বিষয়টিকে বেশ গুরুত্ব দিয়ে দেখছে। এ কারণে দলীয় প্রধানের নির্দেশে আপাতত তিনি নির্বাচনী এলাকায় থাকছেন না। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে তিনি আবার জনগণের পাশে থাকবেন।

রেজা কিবরিয়া প্রচারণা চালাতে প্রথমে ১০ ডিসেম্বর নিজ নির্বাচনী এলাকায় আসেন। ব্যক্তিগত কাজে পরের দিন তিনি ঢাকায় চলে যান। পরবর্তী সময় গত শনিবার তিনি নির্বাচনী এলাকায় আসেন এবং গণসংযোগ করেন। ওই দিন তিনি সংবাদ সম্মেলন করেন বাহুবল উপজেলায়। এ সময় তিনি বলেন, আওয়ামী লীগের বর্তমান কর্মকাণ্ড দেখলে তাঁর বাবা আর আওয়ামী লীগ করতেন না। তিনি এ দল ছাড়তেন।

রোববার রেজা কিবরিয়া বলেন, তিনি প্রস্তুতি নিয়ে এসেছিলেন নির্বাচনের আগ পর্যন্ত এলাকায় থাকবেন। কিন্তু এলাকায় এসে দেখতে পান ঐক্যফ্রন্টের ১৬-১৭ জন নেতাকে বিভিন্ন গায়েবি মামলায় পুলিশ গ্রেপ্তার করেছে। এতে দলে আতঙ্ক ছড়িয়েছে পুলিশ। তিনি স্থানীয় পুলিশের সঙ্গে এ নিয়ে কথাও বলেছেন।

রেজা কিবরিয়া বলেন, দেশের বিভিন্ন স্থানে ঐক্যফ্রন্টের প্রার্থীদের ওপর যে হারে হামলা চালানো হচ্ছে, এতে নির্বাচন করার মতো পরিবেশ দেখা যাচ্ছে না। তবে তিনি জনগণকে এ সংকটে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

এ ব্যাপারে হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ বলেন, তিনি (রেজা কিবরিয়া) যদি নিরাপত্তাহীনতা বোধ করেই থাকেন, তাহলে বিষয়টি পুলিশকে জানাতে পারতেন। তবে তাঁর জানামতে ওই এলাকায় কোনো ঝুঁকির কারণ নেই।

উল্লেখ্য, অর্থনীতিবিদ রেজা কিবরিয়া ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জে গ্রেনেড হামলায় নিহত সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের নেতা শাহ এ এম এস কিবরিয়ার ছেলে। রেজা কিবরিয়া গত ১৮ নভেম্বর গণফোরামে যোগ দেন। একাদশ সংসদ নির্বাচনে তিনি হবিগঞ্জ-১ আসনে ঐক্যফ্রন্ট থেকে মনোনয়ন পান।