বুধবার, ৭ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ



ফোন নাম্বার ঠিক রেখে অপারেটর বদল শুরু
নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক



বিজ্ঞাপন

ফোন নাম্বার অপরিবর্তিত রেখে অপারেটর পরিবর্তন বা এমএনপি সেবা চালু হয়েছে। ১ অক্টোবর সোমবার থেকে এই সেবা চালু করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

এতে গ্রামীণফোন, রবি, বাংলালিংক ও টেলিটকের গ্রাহকেরা একে অন্যের নেটওয়ার্কে গিয়ে তাদের কলরেট ও ইন্টারনেট প্যাকেজ ব্যবহার করতে পারবেন, কিন্তু নাম্বার থাকবে আগেরটাই।

বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর রমনায় বিটিআরসির সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে সংস্থার চেয়ারম্যান জহুরুল হক বলেন, ১ অক্টোবর মধ্যরাত থেকে চালুর পর এরই মধ্যে ১৭ জন গ্রাহক সেবা গ্রহণ করেছেন। সেবা গ্রহণের জন্য একজন গ্রাহককে কাঙ্ক্ষিত অপারেটরের নতুন সিম ও এমএনপি চার্জ বাবদ ১৫৭ টাকা ৫০ পয়সা গুনতে হবে।

সংবাদ সম্মেলনে এমএনপি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ইনফোজিলিয়ন টেলিটেক বিডির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাবরুর হোসেন ছাড়াও বিটিআরসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গ্রাহককে এই সেবা পেতে হলে কাঙ্ক্ষিত অপারেটরের সেবা কেন্দ্রে গিয়ে নির্দিষ্ট ফি প্রদান ও পুরনো সিম বদল করে নতুন সিম নিতে হবে। আগে ৩০ টাকা ফি নির্ধারণ করা হলে ফি বাড়িয়ে ৫০ টাকা করা হয়েছে।

আগের নির্দেশনা অনুযায়ী সেবা পেতে আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে সেবা চালু হলে পরবর্তী ৯০ দিন তিনি অপারেটর পরিবর্তন করতে পারবেন না।