শনিবার, ২৬ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ



‘সিলেট-১ আসনে ২ জন মনোনয়ন প্রত্যাশী’
ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট



বিজ্ঞাপন

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বাংলাদেশে এখন কোনও অভাব নেই। অর্থনৈতিক জাগরণ ও উত্থান সর্বত্র লক্ষনীয়। গ্রাম ও শহরের মধ্যে এখন কোনও তফাৎ নেই।

তিনি বলেন, দেশে গরিব মানুষ তেমন নেই। তবে অস্বচ্ছল লোক আছে। মাত্র ৯ শতাংশ অতি গরিব লোক দেশে রয়েছে। আবার ক্ষমতায় এলে এর হার ৫ থেকে ৭ শতাংশে নেমে আসবে।

৩০ সেপ্টেম্বর রোববার রাতে সিলেটে নিজ বাসভবনে সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

সিলেট-১ আসনে সংসদ সদস্য প্রার্থী দুইজন উল্লেখ করে মুহিত বলেন, প্রক্রিয়া অনুযায়ী এই আসনে ২ জন মনোনয়ন প্রত্যাশী। একজন আমার ছোট ভাই ড. এ কে আব্দুল মোমেন, আরেকজন মিসবাহ উদ্দিন সিরাজ। দলের পার্লামেন্টারি বোর্ড যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে প্রার্থী চূড়ান্ত করবে।

তিনি বলেন, দেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনের জন্য সরকার ব্যবস্থা নিয়েছে। ২০০৮ সাল থেকে ছবিযুক্ত ভোটার তালিকা প্রণয়নের মাধ্যমে নির্বাচন জালিয়াতির পথ বন্ধ হয়ে গেছে। আওয়ামী লীগ অনেক দেন দরবার করে এটা নিশ্চিত করেছে।

আবুল মাল আবদুল মুহিত আরও বলেন, নির্বাচনে না এলে বিএনপি নামে কোনও দল এদেশে থাকবে না। আমার বিশ্বাস আগামী নির্বাচনে বিএনপি প্রতিদ্বন্দ্বিতা করবে। তবে সেটা তাদের নিজস্ব ব্যাপার। এ নিয়ে আমাদের কোনো মাথা ব্যাথা নেই।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, যদিও আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর শুরু হবে কিন্তু শেখ হাসিনা ইতোমধ্যে প্রচারণা শুরু করে দিয়েছেন। তাই এখন থেকে নেতাকর্মীদের নিজ নিজ এলাকায় প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচনী মনোভাব রেখে প্রস্তুতি শুরু করতে বলেন তিনি।