শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ



বিয়ানীবাজারে মাছ বিক্রি বন্ধ
বিশেষ প্রতিবেদক

বিশেষ প্রতিবেদক



বিজ্ঞাপন

ঘোষণা দিয়ে অনির্দিষ্টকালের জন্য মাছ বিক্রি বন্ধ রেখেছেন বিয়ানীবাজার পৌর শহরের ব্যবসায়ীরা। এ জন্য ক্রেতারা ভোগান্তির মধ্যে পড়েছে।

২৬ সেপ্টেম্বর বুধবার থেকে বিক্রি বন্ধ রয়েছে। ওইদিন কলেজ রোড মোড়ের প্রধান মাছ বাজারে মৎস্যজীবীদের আনাগোনা থাকলেও মাছ ছিল না। বৃহস্পতিবারও একই চিত্র দেখা গেছে।

পৌর শহরে মাছ বিক্রির স্থায়ী জায়গা নির্ধারিত না হওয়ায় উপজেলা মৎস্য ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি এ সিদ্ধান্ত নেয়। এ কারণে বাজারে মাছের দেখা মিলেনি। মাছের আড়তও বন্ধ রয়েছে।

জানা গেছে, বিয়ানীবাজার পৌর মার্কেটের বহুতল ভবনের আন্ডারগ্রাউন্ডে প্রথমে মাছ বিক্রির জন্য জায়গা নির্ধারণ করা হয়। কিন্তু শুরু থেকে মৎস্য ব্যবসায়ীরা এ সিদ্ধান্তের বিরোধীতা করে আসছিলেন।

তাদের দাবি, পচনশীল দ্রব্য মাছ বিক্রির জায়গা মার্কেটের আন্ডারগ্রাউন্ডে হলে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হবে। এরজন্য তারা বিয়ানীবাজার পৌর মার্কেটের নিচতলায় দেয়ার দাবি জানাচ্ছে। এ নিয়ে পৌর মেয়রের সঙ্গে মৎস্য ব্যবসায়ীদের দফায় দফায় বৈঠকও হয়েছে। পরে মেয়র আব্দুস শুকুর মাছ বিক্রির জায়গা দ্বিতীয় তলায় ব্যবস্থা করে দেন। এতেও রাজি নন মৎস্য ব্যবসায়ীরা।

দীর্ঘদিন ধরে বিষয়টির আশানুরূপ কোনো সুরাহা হয়নি। এ কারণে মৎস্য ব্যবসায়ীরা মাছ বিক্রি বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বলে জানান সমিতির সাধারণ সম্পাদক মারুফ আহমদ। তিনি জানান, কিছুদিনের মধ্যে জায়গা জটিলতা না কাটলে উপজেলাজুড়ে মাছ বিক্রি বন্ধের চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

মেয়র আব্দুস শুকুর জানিয়েছেন, বিষয়টি মীমাংসার চেষ্টা চলছে।