রবিবার, ১৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ



                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

বড়লেখায় ঝড়ে গাছ পড়ে ও খুঁটি ভেঙে অধিকাংশ এলাকা বিদ্যুৎবিহীন



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:: মৌলভীবাজারের বড়লেখায় কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টির তাণ্ডবে উপজেলার প্রায় শতাধিক স্থানে গাছ পড়ে বিদ্যুতের তার ছিড়ে গেছে। কোথাও কোথাও বিদ্যুতের খুঁটি ভেঙে গেছে। ফলে রাত থেকে অধিকাংশ এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। তবে কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

জানা গেছে, মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে কয়েক দফায় বড়লেখা উপজেলায় কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টি হয়। ঝড়ে বড়লেখা পৌরসভা, উত্তর শাহবাজপুর, দক্ষিণ শাহবাজপুর, তালিমপুর, বর্ণি ইউনিয়নের শাতাধিক স্থানে গাছ পড়ে বিদ্যুতের তার ছিড়ে গেছে। কোনো কোনো এলাকায় বিদ্যুতের খুঁটি ভেঙে গেছে। ফলে রাত থেকে এসব এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

পল্লীবিদ্যুতের শাহবাজপুর অভিযোগ কেন্দ্রের ইনচার্জ রেজাউল করীম বলেন, ঝড়ে উত্তর শাহবাজপুর ও দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নে ছয়টি স্থানে বিদ্যুতের খুঁটি ভেঙে পড়েছে। শতাধিকস্থানে গাছ পড়ে তার ছিড়ে গেছে। আমরা ভোর থেকে লোকজন নিয়ে ক্ষতিগ্রস্ত লাইন মেরামতের জন্য কাজ করছি। কাজ শেষ হলে শীগ্রই লাইন চালু করা হবে। তবে কিছু এলাকায় বিদ্যুৎ চালু হয়েছে বলে তিনি জানিয়েছেন।

এব্যাপারে বড়লেখা পল্লীবিদ্যুৎ সমিতির এজিএম মুহাম্মদ শহীদুল ইসলামের মুঠোফোনে কয়েকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।