বুধবার, ২৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ



জুড়ীতে গ্যাস সিলিন্ডারের দোকানে বিস্ফোরণে ভয়াবহ অগ্নিকাণ্ড



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক :: মৌলভীবাজারের জুড়ী উপজেলায় গ্যাস সিলিন্ডারের দোকান বিস্ফোরিত হয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

রবিবার (১৬ মে) রাত ৯টায় উপজেলার জায়ফরনগর ইউনিয়নের নাইট চৌমুহনা এলাকায় এ ঘটনাটি ঘটে। তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস।

আগুন নেভাতে কাজ করে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট।

জানা যায়, জুড়ী চৌমুহনীর করিম আলী নামের বস্তার দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আর এন এন্টারপ্রাইজের দুটি দোকানসহ পাশের আরও ৪/৫ টি দোকানে আগুন ছড়িয়ে পড়ে। এছাড়াও হাজী নুর জলিল ভিলার ৬ তলা ভবনে আগুন ছড়িয়ে পড়ে। একটি পেট্রলিয়াম, একটি ভাঙাড়ি ও একটি এলপিজি গ্যাস সিলিন্ডারের দোকানসহ ৪ থেকে ৫টি ব্যবসা প্রতিষ্ঠান ও কয়েকটি আবাসিক ভবন ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে।


প্রত্যক্ষদর্শী আশরাফ আলী জানান, বিকট আওয়াজে ফুটছে একের পর এক গ্যাস সিলিন্ডার। আগুনের তীব্রতা বেড়েই চলছিল। প্রায় প্রায় ২০টি সিলিন্ডার বিস্ফোরিত হয়েছে।

স্থানীয় একটি বইয়ের দোকানের মালিক আব্দুর রহমান বলেন, আগুন লাগার সাথে সাথে আমি ফায়ার সার্ভিসকে কল দেই। আগুনে প্রায় কয়েক লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয় মুজাহিদুল ইসলাম জয়দুল জানান, আগুন লাগার পরপরই একের পর এক সিলিন্ডার বিস্ফোরণ হতে থাকে। বিকট বিকট শব্দে প্রায় ২০ থেকে ২৫টির মতো সিলিন্ডার বিস্ফোরণ হয়ে উড়ে উড়ে গিয়ে পড়ে। এসময় মানুষজন আতংকিত হয়ে দৌড়াদৌড়ি করতে থাকে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন।

মৌলভীবাজার ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ হারুন পাশা বলেন, আগুন লাগার মূল কারণ তদন্ত কমিটি গঠন করে তদন্ত করে জানা যাবে। কি পরিমাণ ক্ষতি হয়েছে, সেটাও বলা যাচ্ছে না। তবে খুব বড় ধরণের অগ্নিকাণ্ড এটি। এখানে দাহ্য পদার্থ বেশি থাকায় আগুন সাথে সাথে ছড়িয়ে পড়ে। সবকিছু তদন্তের পর জানা যাবে।