বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

হবিগঞ্জে স্ত্রীর দেওয়া কিডনিতে বাঁচলো স্বামীর জীবন
বিশেষ প্রতিবেদক

বিশেষ প্রতিবেদক



বিজ্ঞাপন

হবিগঞ্জের লাখাই উপজেলায় নিজের কিডনি দান করে স্বামীর জীবন বাঁচালেন এক স্ত্রী। গত ১৭ জুন মঙ্গলবার বিকাল ৪টায় ঢাকা শ্যমলী সিকেডি কিডনি হসপিটালে স্ত্রীর দেওয়া কিডনি স্বামীর শরীরে সফলভাবে প্রতিস্থাপন করেছেন চিকিৎসকরা।

জানা যায়, লাখাই উপজেলার ফুলবাড়িয়া গ্রামের মৃত হোসেন মিয়ার ছেলে মিজানুর রহমানের সাথে ৫ বছর পূর্বে হবিগঞ্জ সদর উপজেলার লোকড়া ইউনিয়নের আমজাদ আলীর মেয়ে লিজা আক্তারের বিবাহ হয়।


সম্প্রতি স্বামী মিজানুর রহমান হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়েন। এ অবস্থায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় দেখানো হয়। সেখানে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসক জানান- তাঁর দুটো কিডনি একেবারে অকেজো হয়ে পড়েছে। এ অবস্থায় চিকিৎসক তাকে কিডনি প্রতিস্থাপনের পরামর্শ দেন।

আরও পড়ুন:

বড়লেখায় সালিশে উপস্থিত না হওয়ায় দুই ভাইকে সমাজচ্যুত!

ছেলের জীবন বাঁচাতে নিজের কিডনি দিলেন বড়লেখার এক ‘মা’!

ডাক্তারের পরামর্শে পরিবারের লোকজন বিভিন্ন কিডনি ব্যাংকে যোগাযোগ করেও কিডনি সংগ্রহ করতে পারেননি। স্বামীর দু’টি কিডনি অকেজো হওয়ার পর মৃত্যু যখন দরজার সামনে দাঁড়িয়ে এ অবস্থায় নিজের কথা চিন্তা না করে একটি কিডনি স্বামীকে দেওয়ায় সিদ্ধান্ত নেন স্ত্রী লিজা আক্তার। মঙ্গলবার স্ত্রীর দেওয়া একটি কিডনি স্বামীর দেহে সফলভাবে প্রতিস্থাপন করতে সক্ষম হন চিকিৎসকরা। বর্তমানে দুজনেই সুস্থ রয়েছেন বলে জানা গেছে।


বিষয়টি ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।