রবিবার, ২১ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ



                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

হবিগঞ্জে সরকারি হাসপাতালে আবর্জনার স্তূপ দেখে ক্ষুব্ধ প্রতিমন্ত্রী
নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক



বিজ্ঞাপন

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের অব্যবস্থাপনা দেখে ক্ষোভ প্রকাশ করেছেন বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী।

এ সময় তিনি দ্রুত সব সমস্যা সমাধানের তাগিদ দেন হাসপাতাল কর্তৃপক্ষকে। শনিবার দুপুরে সদর আধুনিক হাসপাতালে পরিদর্শনে এসে এ ক্ষোভ প্রকাশ করেন তিনি।

হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করতে গিয়ে ওয়ার্ডের ভেতরে ময়লা ও আবর্জনার স্তূপ দেখতে পান প্রতিমন্ত্রী। বিশেষ করে শিশু ওয়ার্ডে ময়লা ও আবর্জনার স্তূপ দেখে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

পরে প্রতিমন্ত্রী বিনামূল্যে ওষুধ বিতরণ বিভাগ পরিদর্শ করে সেখানেও অনিয়ম ও অব্যবস্থাপনা দেখতে পান। পরে হাসপাতালের প্রতিটি টয়লেটের ভেতরের পরিবেশ দেখেন প্রতিমন্ত্রী।

এরপর হাসপাতালের সভাকক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, সিভিল সার্জন ডা. সুচিন্ত চৌধুরী, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রতিন্দ্র চন্দ্র দেব, অতিরিক্ত জেলা প্রশাসক ফজলুল জাহিদ পাবেল ও সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সহিদুর রহমান প্রমুখ।

মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী বলেন, হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে বিভিন্ন অনিয়ম অব্যবস্থাপনা দেখা গেছে। যত দ্রুত সম্ভব এসব সমস্যা সমাধান করতে হবে। দালাল, ওষুধ কোম্পানির প্রতিনিধিদের হাসপাতালের ভেতরে আসতে দেয়া যাবে না। একই সঙ্গে যত্রতত্র যেন অ্যাম্বুলেন্স পার্কিং না করা হয় সেদিকেও খেয়াল রাখতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, অভিযোগ রয়েছে হাসপাতালে আসা বিভিন্ন রোগীদের মেডিকেল সার্টিফিকেট (এমসি) দিতে বছরের পর বছর অতিবাহিত করা হয়। যার কারণে বিভিন্ন মামলা মোকদ্দমার কার্যক্রম ব্যাহত হয়। কিন্তু এখন থেকে রোগীর ছাড়পত্রের সঙ্গে সঙ্গে এমসি প্রদান করতে হবে।