মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

মৌলভীবাজার জেলায় ধানের শীষ প্রতীকের মনোনয়ন পেলেন যারা
নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক



বিজ্ঞাপন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকের প্রার্থীদের মনোনয়নপত্র দেওয়া শুরু করেছে বিএনপি। ২৬ নভেম্বর সোমবার থেকে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয় থেকে ধানের শীষ প্রতীকের প্রার্থীদের মনোনয়নপত্র দেওয়া শুরু করেছে বিএনপি। আজ ২৭ নভেম্বর মঙ্গলবারও মনোনয়নপত্র বিতরণ করছে দলটি।

মৌলভীবাজার জেলার ৪টি আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থীরা হলেন:

মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনে আসনে বিএনপির দু’জন প্রার্থীকে মনোনয়নপত্র দেওয়া হয়েছে। সাবেক প্রতিমন্ত্রী এডভোকেট এবাদুর রহমান চৌধুরী ও মৌলভীবাজার জেলা বিএনপির সহ সভাপতি নাসির উদ্দিন আহমদ মিঠু দুজনই বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরিত চিঠি হাতে পেয়েছেন।

মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে এখন পর্যন্ত দলীয় কোনো প্রার্থীকে মনোনয়নের চিঠি দেয়নি বিএনপি। তবে গণমাধ্যমের খবর অনুযায়ী এ আসনে ধানের শীষ প্রতীক পেয়েছেন আওয়ামী লীগের সাবেক সাংসদ ও সাবেক ডাকসু ভিপি ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা সুলতান মোহাম্মদ মনসুর।

মৌলভীবাজার-৩ (সদর উপজেলা-রাজনগর) আসনে বিএনপির দলীয় মনোনয়ন পেয়েছে প্রয়াত অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমানের ছেলে ও জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান।

মৌলভীবাজার-৪ (কমলগঞ্জ-শ্রীমঙ্গল) আসনে বিএনপি থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন কেন্দ্রীয় কমিটির সদস্য হাজী মুজিবুর রহমান চৌধুরী হাজী মুজিব ও তার ছেলে মুহিত আশিক চিশতী।

প্রসঙ্গত, পুনঃতফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ২ ডিসেম্বর। ৯ ডিসেম্বর পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার। প্রতীক বরাদ্দ ১০ ডিসেম্বর। আর ভোটগ্রহণ ৩০ ডিসেম্বর।