রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৪ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

জরিপের তথ্য: টাওয়ার হ্যামলেটসে ৪৬ পার্সেন্ট বাসিন্দা ইউনিভার্সেল ক্রেডিট পাননা
নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক



বিজ্ঞাপন

  • ক্ষতিগ্রস্তদের সহায়তায় ১ মিলিয়ন পাউন্ড বরাদ্দ দিয়েছে কাউন্সিল

টাওয়ার হ্যামলেটসে ইউনিভার্সাল ক্রেডিট গ্রহীতাদের মধ্যে প্রায় অর্ধেকেই (৪৬ পার্সেন্ট) সঠিক পেমেন্ট পান না। মেয়র অব লন্ডন এবং টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের এক যৌথ জরিপে এই তথ্য উঠে এসেছে। টাওয়ার হ্যামলেটসের পপলার এন্ড লাইম হাউস এলাকায় এই জরিপটি চালানো হয়। জরিপে দেখা গেছে, জুন ২০১৮ সালে পপলার এন্ড লাইম হাউস এলাকার ২৮ পার্সেন্ট বাসিন্দা (৫ হাজার ৫শ হাউস হোহ্ব ) ইউনিভার্সাল ক্রেডিট গ্রহণ করেন।

তাদের মধ্যে জরিপে অংশগ্রহনকারীদের ৬৩ পার্সেন্ট এর মতে পারিবারিক বাজেট প্রণয়নে এটি খুবই কঠিন। ৬৪ পার্সেন্ট বলেছেন এতে গলদ আছে। ৫২ পার্সেন্টকে প্রথম পেমেন্টের জন্য ৫/৬ সপ্তাহ অপেক্ষা করতে হয়েছে এবং ৫৮ পার্সেন্ট বলেছেন ইউনিভার্সেল ক্রেডিটে চলে যাবার কারনে তাদের পেমেন্ট কমেছে। এই এলাকার বাকী ৭২ পার্সেন্ট এখনো লিগেসি বেনিফিট যেমন হাউজিং বেনিফিট এবং চাইহ্ব ট্যাক্স ক্রেডিট গ্রহণ করেন। উল্লেখ্য, ইউনিভার্সাল ক্রেডিট টাওয়ার হ্যামলেটসের ই৩ এবং ই১৪ পোস্টকোডে নতুন আবেদনকারীদের ক্ষেত্রে ফেব্রুয়ারী ২০১৭ সাল থেকে এবং ই১ এবং ই১ডাব্লিউতে মার্চ ২০১৭ থেকে কার্যকর হয়েছে। ই২তে পূর্নমাত্রায় চালু হবে অক্টোবর ২০১৮ থেকে।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিল ইতিমধ্যে মেয়রের পভার্টি ফান্ড থেকে ইউনিভার্সাল ক্রেডিটের কারনে ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য ১ মিলিয়ন পাউন্ড বরাদ্দ দিয়েছে। এছাড়া পরিবারগুলোতে ইউনিভার্সাল ক্রেডিটের প্রতিক্রিয়া জানার জন্য চাইহ্ব পভার্টি একশন গ্রুপকে গবেষনার দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া ২১ নভে“র অনুষ্ঠিতব্য কাউন্সিল মিটিংয়ে ইউনিভার্সাল ক্রেডিট পুরোপুরি বাতিলের জন্য মোশন উত্থাপন করা হবে। এব্যাপারে টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস তার প্রতিক্রিয়ায় বলেছেন, আমরা জানি যে ইউনিভার্সেল ক্রেডিট আমাদের বাসিন্দাদের আঘাত করবে। জরিপে এই বাস্তব চিত্রই ফুটে এসেছে। চ্যাঞ্চেলারের বাজেটেও এর জন্য কোন আলাদা বরাদ্দ নেই। তাই এর পরিবর্তন ছাড়া আর কোন উপায় নেই। মেয়র একে বাতিলের দাবী জানিয়েছেন।

ডেপুটি মেয়র ফর রিজেনারেশন কাউন্সিলার র‌্যাচেল ব্ল্যাক বলেন, সার্ভে রিপোর্টে ইউনিভার্সাল ক্রেডিটের নেতিবাচক দিকগুলো উঠে এসেছে। বিল এবং ভুল পেমেন্ট বাসিন্দাদের পারিবারিক বাজেটের জন্য মোটেই সহায়ক নয়। আমাদের বাসিন্দারা এধরনের সোশাল সিকিউরিটি প্রাপ্য হতে পারে না।