মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ২২ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ



                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

বড়লেখায় পানির লাইন ও ড্রেনেজ নির্মাণের সুবিধার্থে পাকা ঘর অপসারণ করলেন ১০ ব্যবসায়ী



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:: মৌলভীবাজারের বড়লেখা পৌরসভার মেয়রের আহ্বানে পৌরবাসিকে সরবরাহের জন্য পানির লাইন স্থাপন ও পানি নিষ্কাষনের ড্রেনেজ নির্মাণের সুবিধার্থে ১০ ব্যবসায়ি স্ব-উদ্যোগে তাদের পাকা দোকান ঘর অপসারণ করেছেন।

বৃহস্পতিবার ব্যবসায়ীরা নিজেদের খরচে রেলওয়ের লীজকৃত ভূমিতে নির্মিত তাদের বাণিজ্যিক পাকা স্থাপনা অপসারণ করে দৃষ্টান্ত স্থাপন করলেন।

এসময় পৌরমেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, পৌর কাউন্সিলার রেহান পারভেজ রিপন, রেজাউল করিম রেজা, কবির আহমদ, আবুল হাশিম স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্যবসায়ীরা হলেন- সাবেক পৌর কাউন্সিলার ও ব্যবসায়ি আব্দুল মালিক ঝুনু, ব্যবসায়ি নাসির উদ্দিন, জয়নুল ইসলাম, সমছ উদ্দিন প্রমুখ।

জানা গেছে, বড়লেখা পৌরসভার নাগরিকদের পানি সরবরাহের ও ড্রেনেজ নির্মাণের প্রকল্পের কাজ চলছে। শহরের রেলওয়ে স্টেশনের দক্ষিণ দিকে পাইপ লাইন ও ড্রেনেজে নির্মাণের ড্রয়িংস্থলে বেশ কয়েকজন ব্যবসায়ীর পাকা স্থাপনা (দোকানঘর) পড়ে যায়। এগুলো অপসারণ না করলে প্রকল্পটির সঠিক ও টেকসই বাস্তবায়ন সম্ভব হচ্ছিল না। অন্যদিকে ঘুরিয়ে নির্মাণ করলে অনেকেই ভোগান্তির শিকার হতেন। এই অবস্থায় পৌরমেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী সংশ্লিষ্ট ব্যবসায়ীদের বৃহৎ স্বার্থে তাদের লীজকৃত ভূমিতে নির্মিত দোকান ঘর অপসারণের আহ্বান জানান।

পৌর মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী জানান, তার আহ্বানে ব্যবসায়িরা তাদের পাকা দোকান ঘরের অন্তত ১০ ফুট স্থাপনা ভেঙে দিয়েছেন। জনস্বার্থে তাদের এই ত্যাগ স্বীকার পৌর কর্তৃপক্ষের কাছে দৃষ্টান্ত হয়ে থাকবে।