রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৪ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

বড়লেখায় জাল ভোট প্রদান করায় যুবকের দুই বছরের সশ্রম কারাদণ্ড



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:: মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনে জাল ভোট প্রদান করায় স্বপন দেব নামে এক যুবককে ২ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। একই সাথে তাকে ৫ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। সিনিয়র সহকারি জজ মুহাম্মদ আব্বাস উদ্দিন নির্বাচনকালীন সংক্ষিপ্ত বিচার আদালতের বিচার প্রক্রিয়া শেষে এই দণ্ডাদেশ দেন।

রোববার বিকেল সাড়ে তিনটার দিকে বড়লেখা উপজেলার দক্ষিণভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটকেন্দ্রে এই ঘটনা ঘটেছে। স্বপন উপজেলার নিজ দক্ষিণভাগ গ্রামের রিতেশ দেবের ছেলে।

জানা গেছে, পোলিং কর্মকর্তার নিকট থেকে স্বপন দেব অজ্ঞাত ২-৩ জন যুবকের সহায়তায় ভোটকেন্দ্রে প্রভাব বিস্তার করে জোরপূর্বক ৩ টি ব্যালট পেপার হাতিয়ে নেয়। এ সময় কক্ষের দায়িত্বে থাকা সহকারী প্রিসাইডিং কর্মকর্তা রাবেয়া পোলিং কর্মকর্তা সঞ্জিতকে সবকিছু বুঝিয়ে রাখতে বলে শৌচাগারে যান। ব্যালট পেপার ৩ টির নৌকা মার্কায় সীল দিয়ে স্বপন ব্যালটগুলো বাক্সে ফেলার প্রস্তুতি নেওয়ার সময় তাকে হাতেনাতে আটক করা হয়। খবর পেয়ে বড়লেখা উপজেলায় নির্বাচনকালীন সংক্ষিপ্ত বিচার আদালতের দায়িত্বে থাকা বড়লেখা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক মোহাম্মদ জিয়াউল হক ঘটনাস্থলে হাজির হন। এসময় তিনি নির্বাচনকালীন সংক্ষিপ্ত বিচার আদালতের বিচার প্রক্রিয়া শেষে অভিযুক্ত স্বপন দেবকে ২ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। পরে তাকে বড়লেখা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়।

দক্ষিণভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার উপজেলা প্রাণী সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. রেদওয়ানুল হক ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অপরাধ স্বীকার করায় নির্বাচনকালীন সংক্ষিপ্ত বিচার আদালত আসামি স্বপন দেবকে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডের সাজা দিয়েছেন।