শনিবার, ২৭ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

বড়লেখায় অতিথি পাখিসহ শিকারি আটক, জরিমানা
নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক



বিজ্ঞাপন

মৌলভীবাজারের বড়লেখায় বিক্রির সময় হাঁস জাতীয় পাঁচটি অতিথি পাখিসহ বদরুল ইসলাম নামে এক অসাধু শিকারিকে আটক করেছে পুলিশ। ১৭ অক্টোবর বুধবার সকালে উপজেলার আজিমগঞ্জ বাজার থেকে তাকে আটক করা হয়।

আটককৃত বদরুল বড়লেখা উপজেলার সুজানগর ইউনিয়নের রফিনগর গ্রামের মৃত সফিক আলীর ছেলে।

পরে ভ্রাম্যমাণ আদালতে আটক শিকারি বদরুলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দ করা পাখিগুলো হাওর পাড়ে অবমুক্ত করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও মুহাম্মদ সুহেল মাহমুদ।

স্থানীয় সূত্রে জানা গেছে, এবার এশিয়ার অন্যতম বৃহৎ জলাভূমি হাকালুকি হাওরে অতিথি পাখি আসা শুরু কতেই আসাধু শিকারিরা তৎপরতা শুরু হয়। অসাধু শিকারীরা প্রায় প্রতিদিনই বিভিন্ন ধরনের জাল দিয়ে পাখি শিকার করে হাওরপাড়ের আজিমগঞ্জ বাজার, দাসেরবাজার, ফকিরবাজার, কাননগোবাজার ও চান্দগ্রাম বাজারে ছড়া দামে বিক্রি করে বলে অভিযোগ রয়েছে।

বুধবার সকালে অতিথি পাখি শিকার করে বিক্রি করা হচ্ছে-এমন গোপন সংবাদের ভিত্তিতে বড়লেখা থানার এসআই (উপ-পরিদর্শক) জাহাঙ্গীর আলমের নেতৃত্বে পুলিশ উপজেলার আজিমগঞ্জ বাজারে অভিযান চালনো হয়। এসময় পাঁচটি অতিথি পাখিসহ অসাধু শিকারী বদরুল ইসলামকে গ্রেফতার করা হয়।

বড়লেখা থানার এসআই (উপ-পরিদর্শক) জাহাঙ্গীর আলম জানান, বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ভ্রাম্যমাণ আদালত পাখি শিকারি বদরুলকে ৫ হাজার টাকা জরিমান করা হয়। এছাড়া জব্দ হাঁস জাতীয় অতিথি পাখিগুলো হাওরপাড়ে অবমুক্ত করা হয়।