বুধবার, ৭ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ



খাসিয়া পুঞ্জিতে গাছ কাটতে বাঁধা দেয়ায় পাহারাদারকে কুপিয়ে আহত
নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক



বিজ্ঞাপন

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ডবলছড়া খাসিয়া পুঞ্জির পান জুম এলাকায় গাছ কাটতে বাঁধা দেয়ায় পাহারাদার প্রিং খাসিয়া (৪০) কে ধারালো দা দিয়ে কুপিয়ে গুরুতরভাবে আহত করেছে গাছচোর চক্র। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১০টায় এ ঘটনাটি ঘটে।

ডবলছড়া খাসিয়া পুঞ্জি সূত্রে জানা যায়, আলীনগর ইউনিয়নের চিৎলীয়া গ্রামের একটি সংঘবদ্ধ গাছচোর দল প্রায়ই এ পুঞ্জির জুমে প্রবেশ করে সংরক্ষিত বনের গাছ কেটে নেয়। এ জন্য সম্প্রতি খাসিয়া সদস্যরা পান জুম এলাকার মূল্যবান গাছ গাছালি রক্ষায় দিন-রাত পাহারা দেওয়া শুরু করেছেন।

বৃহস্পতিবার সকাল ১০টায় চিৎলীয়া গ্রামের ৫/৬ সদস্যের সশস্ত্র গাছচোর চক্র পান জুম এলাকায় প্রবেশ করে গাছ কাটতে চেয়েছিল। বিষয়টি টের পেয়ে পাহারাদার প্রিং খাসিয়া বাঁধা দিতে গেলে সশস্ত্র গাছচোর চক্র ধারালো দা দিয়ে তাকে (প্রিংকে) কুপাতে থাকে। ঘটনার খবর পেয়ে পুঞ্জির খাসিয়া সদস্যরা এসে তাকে উদ্ধার করে দ্রুত মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যান।

ডবলছড়া খাসিয়া পুঞ্জির হেডম্যান পিডিশন প্রধান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রিং খাসিয়ার অবস্থা এখন আশঙ্কাজনক। এ মুহূর্তে কিছু বলা যাচ্ছে না। তবে যারা হামলা করেছেন তারা পার্শ্ববর্তী চিৎলীয়া গ্রামের চিহ্নিত গাছচোর চক্র। হামলাকারীদের ২/১ জনকে চেনা গেলেও এই সময়ে তাদের নাম প্রকাশ করতে চাচ্ছি না।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আরিফুর রহমান এ ঘটনা সম্পর্কে অবহিত নন বলে জানান। তবে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথাও জানান তিনি।