শনিবার, ৭ সেপ্টেম্বর ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৩ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

কোটা সংস্কার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের হত্যা ও নির্যাতনের প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ সমাবেশ



বিজ্ঞাপন

আমিনুল ইসলাম মুকুল, লন্ডন :: বাংলাদেশে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের পুলিশ ও ছাত্রলীগ কর্তৃক হত্যা এবং দেশব্যাপী নৈরাজ্যের প্রতিবাদে লন্ডনে এক বিশাল বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাজ্যভিত্তিক বিভিন্ন মানবাধিকার সংগঠন। গত শুক্রবার ১৯ জুলাই ২০২৪ পূর্ব লন্ডনের ঐতিহাসিক আলতাব আলী পার্কে প্রবাসী বাংলাদেশীদের পক্ষে আয়োজিত বিক্ষোভে অংশ নেয় মানবাধিকার সংগঠন স্ট্যান্ড ফর বাংলদেশ, অনলাইন এক্টিভিষ্ট ফোরাম ইউকে, ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটস, ইকুয়াল রাইটস ইন্টারন্যাশনালসহ ইংল্যান্ডে অবস্থানরত বাঙ্গালি কমিউনিটির সর্বস্তরের মানুষ। ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সভাপতি জাকের আহমদ চৌধুরীর সভাপতিত্বে এবং অনলাইন এক্টিভিষ্ট ফোরাম ইউকের সহসভাপতি দেলোয়ার হোসেন এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেট মহানগরীর সাবেক সেক্রেটারি সিরাজুল ইসলাম শাহিন। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট কলামিস্ট ও সাংবাদিক সামছুল আলম লিটন, বিএনপির আন্তর্জাতিক সম্পাদক আব্দুস সালাম, খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমীর আব্দুল কাদের সালেহ, যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ, ইসলামী ছাত্রশিবিরের সিলেট মহানগরীর সাবেক সভাপতি শাহরিয়ার আলম শিপার, আব্দুল্লাহ আল মুনিম, ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের উপদেষ্টা মু. আব্দুল আলী, স্ট্যান্ড ফর বাংলাদেশের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মুকুল, সাবেক সেক্রেটারি তরিকুল ইসলাম ও বিশিষ্ট আইনজীবি ব্যারিস্টার আবু সায়েম প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশে স্বৈরাচার শেখ হাসিনা তার পেটুয়া পুলিশবাহিনী ও ছাত্রলীগকে লেলিয়ে দিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাধারণ শিক্ষার্থীদের উপর গণহত্যা চালিয়েছে। হেলিক্যাপ্টর থেকে গুলি করে মানুষ মারছে। ইন্টারনেট ও যোগাযোগের সব মাধ্যম বন্ধ করে বাংলাদেশকে বহির্বিশ্ব থেকে বিছিন্ন করা হয়েছে যাতে বিশ্ববাসীর কাছে এই ম্যাসাকার আড়াল করা যায়।

তারা আরোও বলেন, কোটা সংস্কার দাবি এখন সরকার পতনের আন্দোলনে রুপ নিয়েছে। সর্বস্তরের জনগণ শিক্ষার্থীদের সাথে রাস্তায় নেমে এসেছে। অনির্বাচিত সরকার জরুরী অবস্থা জারি করে জনগণের আন্দোলনকে দমাতে চায়। বক্তারা আন্তর্জাতিক সম্প্রদায়কে বাংলাদেশের পাশে দাঁড়ানোর আহবান জানান। তারা দল মত নির্বিশেষে দেশের ও প্রবাসের সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার মাধ্যমে শহীদ আবু সাঈদসহ সাধারণ ছাত্রদের জীবন, রক্ত ও ত্যাগের বিনিময়ে ফ্যাসিবাদ পতনের চলমান সংগ্রাম সফল করার উদাত্ত আহবান জানান।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন অনলাইন এক্টিভিস্ট ফোরামের সাধারণ সম্পাদক জামিল হোসেন ও সহ সাধারণ সম্পাদক কায়েস মাহমুদ, বদরুল ইসলাম, প্রচার সম্পাদক তারেক আহমদ, আব্দুল্লাহ আল মামুন, সহ প্রচার সম্পাদক সামছুদ্দোহা মন্জু, আব্দুল মুনিম, সদস্য, মো মুমিনুল ইসলাম , রুবেল আহমদ , সাহেদ আহমদ , জুবায়ের আহমদ চৌধুরী। স্ট্যান্ড ফর বাংলাদেশ’র সহ প্রচার সম্পাদক শিবির আহমদ, মানবাধিকার কর্মী ছমির আহমেদ, নাদিয়া ফাতেমা প্রমুখ।