রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৪ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

মৌলভীবাজার জেলায় ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল
নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক



বিজ্ঞাপন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজারের ৪টি আসনে ৫ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

২ ডিসেম্বর রোববার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে রিটার্নিং কর্মকর্তা মো. তোফায়েল আহমদ মনোনয়ন যাচাই বাচাইকালে জেলার ৪টি আসনের ২৮ প্রার্থীর মধ্যে বিভিন্ন ত্রুটির কারণে ৫ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

সব হিসাব-নিকাশ শেষে চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষিত হবে ৯ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে।

যাদের মনোনয়ন বাতিল হলো তাঁরা হলেন-

মৌলভীবাজার- ১ (বড়লেখা-জুড়ী) আসনে ৬ প্রার্থীর মধ্যে বিএনপির সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমান চৌধুরী আয়করের রিটার্ন দাখিল না করায় ও জামায়াত ইসলাম সমর্থিত (স্বতন্ত্র) প্রার্থী আমিনুল ইসলামের হলফনামায় সমর্থন তালিকা ঠিক না থাকার কারণে মনোনয়নপত্র বাতিল করা হয়।

মৌলভীবাজার-২ (কুলাউড়া) থেকে মোট ৮জন প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী মহিবুল কাদির চৌধুরী ঋণ খেলাপি হওয়ার কারণে মনোনয়নপত্রটি বাতিল করা হয়।

মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনে মোট ৯ প্রার্থীর মধ্যে বিএনএফএর আশা বিশ্বাস মামলার তথ্য গোপন ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মুসাব্বিরের দেয়া তথ্যে গরমিল থাকার কারণে তাদের দুইজনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

প্রসঙ্গত, পুনঃতফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিলো গত ২৮ নভেম্বর বুধবার। মনোনয়নপত্র যাচাই-বাছাই ছিলো আজ ২ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ ডিসেম্বর পর্যন্ত। প্রতীক বরাদ্দ ১০ ডিসেম্বর। আর ভোটগ্রহণ ৩০ ডিসেম্বর।