শনিবার, ৭ সেপ্টেম্বর ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৩ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

মৌলভীবাজার-৪ আসনে নৌকার মাঝি হতে চান ৬ জন
নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক



বিজ্ঞাপন

চা-বাগান অধ্যুষিত শ্রীমঙ্গল ও কমলগঞ্জের একাংশ নিয়ে গঠিত মৌলভীবাজার-৪ আসনে আওয়ামী লীগ থেকে নৌকার মাঝি হতে চান ৬ জন।

এ আসনে দলীয় প্রার্থী হতে মনোনয়নপত্র ক্রয় করেছেন টানা ৫বারের নির্বাচিত বর্তমান সংসদ সদস্য ও সরকারী প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. মো.আব্দুস শহীদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্য নির্বাহী কমিটির সদস্য ও কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মনসুরুল হক ও জেলা পাবলিক প্রসিউকিউটর অ্যাডভোকেট এ এস এম আজাদুর রহমান।

গত শুক্র ও শনিবার বিভিন্ন সময়ে রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগের কার্যালয় থেকে তাঁরা দলীয় মনোনয়নপত্র ক্রয় করেন।

দুই উপজেলা নিয়ে এই আসনের মোট আয়তন ৮৫১ দশমিক ৮৭ বর্গ কিলোমিটার। দলীয় সূত্রে জানা গেছে, রোববার সন্ধ্যা পর্যন্ত দলীয় মনোনয়নপত্র ধানমন্ডির আওয়ামী লীগের কার্যালয়ে আওয়ামী লীগের এই ৬ প্রার্থী জমা দিয়েছেন।

মৌলভীবাজার-৪ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫ হাজার ৩৯৫ ভোট। নারী ১ লাখ ৫০ হাজার ৭১৯ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৫৪ হাজার ৬৭৬ জন।

এরমধ্যে শ্রীমঙ্গল উপজেলায় মোট ভোটার রয়েছে ২ লাখ ১০ হাজার ৩৬৫ জন। এদের মধ্যে নারী ভোটার ১ লাখ ৩ হাজার ৭৭৮ জন এবং পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৬ হাজার ৫৭৮ জন।

কমলগঞ্জ উপজেলার একটি পৌরসভা ও মুন্সিবাজার, কমলগঞ্জ, মাধবপুর, রহিমপুর ও পতনঊষার এই ৫ ইউনিয়ন মিলিয়ে মোট ভোটার রয়েছেন ৯৫ হাজার ৩৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার হলেন ৪৮ হাজার ৯৮ জন। মহিলা ভোটার হলেন ৪৬ হাজার ৯৪১ জন।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে গত ৮ নভেম্বর বৃহস্পতিবার। তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর রোববার। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর সোমবার। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর বৃহস্পতিবার। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর বৃহস্পতিবার।