শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৫ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ



চুনারুঘাটে পুলিশকে ব্যঙ্গ করে ভিডিও ধারণ, ৫ যুবক গ্রেফতার



বিজ্ঞাপন

নিউজ ডেস্ক: হবিগঞ্জের চুনারুঘাটে পুলিশকে ব্যঙ্গ করে সিএনজি চালককে জিজ্ঞাসাবাদের একটি ভুয়া ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারদের বিরুদ্ধে চুনারুঘাট থানার এসআই ভূপেন্দ্র চন্দ্র সূত্রধর বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন। সন্ধ্যায় তারা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।


গ্রেফতাররা হলেন- চুনারুঘাট উপজেলার পনারগাঁও গ্রামের ইব্রাহিম মিয়ার ছেলে সিএনজি অটোরিকশার চালক শাহিন মিয়া (২৫), একই গ্রামের আব্দুল মান্নানের ছেলে মুক্তার জামান (২৭), শাহিদুল মিয়ার ছেলে হারুন মিয়া (২৫), আব্দুল কাইয়ুমের ছেলে মনিরুল ইসলাম (২৮) ও নোয়াগাঁও গ্রামের তুরাব আলীর ছেলে কামরুল ইসলাম (২৫)।

অতিরিক্ত পুলিশ মো. মাহমুদুল হাসান জানান, গ্রামে যাওয়ার রাস্তায় গ্রেফতারকৃত হারুন মিয়া পুলিশ অফিসার পরিচয় দিয়ে গাড়ি চেক করার জন্য একটি সিএনজি অটোরিকশা থামান। এ সময় ভুয়া পুলিশ অফিসার এবং পুলিশকে হেয় প্রতিপন্ন করার জন্য তুচ্ছ তাচ্ছিল্যভাবে উপস্থাপন করে ভিডিও ধারণ করেন সিএনজি চালক। আসামি মুক্তারুজ্জামানের ফেসবুক আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি আপলোড করা হয়।

ঘটনাটি সত্য মনে করে ফেসবুক ব্যবহারকারীরা ভিডিওটি শেয়ার করে পুলিশকে নিয়ে বিভিন্ন অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য করে পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। ঘটনার পর পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যার তত্ত্বাবধানে তথ্য প্রযুক্তি ব্যবহার করে তদন্তে নামে পুলিশ। অবশেষ তাদের শনাক্ত করে পুলিশ গ্রেফতার করে। তারা নিজেদের দোষ স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।