শনিবার, ৭ সেপ্টেম্বর ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৩ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

বড়লেখায় ২০ লাখ টাকার খাদ্যসামগ্রী নিয়ে বানভাসি মানুষের পাশে প্রবাসীরা



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:: মৌলভীবাজারের বড়লেখায় বন্যার পানি ধীরগতিতে নামায় বিপাকে পড়েছেন বানভাসি মানুষ। এতে বন্যা কবলিত এলাকায় খাদ্যের সংকট প্রকট আকার ধারণ করেছে। বন্যার কারণে অনেকের আয়রোজগার না থাকায় তারা পরিবার নিয়ে অর্ধহারে-অনাহারে দিনযাপন করছেন। যদিও সরকারের পাশাপাশি বিভিন্ন ব্যক্তি সংগঠনের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করা হচ্ছে। অবশ্য তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল বলে বন্যার্ত মানুষ জানিয়েছেন।

এদিকে বানভাসি এসব মানুষের অসহায় আর দুর্দশার কথা ভেবে তাদের পাশে দাঁড়িয়েছেন সুজানগর ইউনিয়নের ইউরোপ ও মধ্যপ্রাচ্য প্রবাসীরা। তারা ইউপি চেয়ারম্যান বদরুল ইসলামের আহ্বানে ওই ইউনিয়নের নয়টি ওয়ার্ডের ৫ হাজার পরিবারের মাঝে প্রায় ২০ লাখ টাকায় খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছেন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেলে সালদিগা জামে মসজিদ প্রাঙ্গণে সালদিগা গ্রামের ৩৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান বদরুল ইসলাম। ধারাবাহিকভাবে অন্য এলাকায় খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। বন্যার্ত প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি করে ডাল, সয়াবিন তেল, চিড়া ও লবন দেওয়া হয়েছে। ত্রাণ বিতরণ কার্যক্রমে সার্বিকভাবে সহযোগিতা করছেন সমাজসেবক রেজাউর রহমান জবরুল ও জাহাঙ্গীর তারেক জনি।

খাদ্য সামগ্রী বিতরণ উপলক্ষে আয়োজিত সভায় সাবেক ইউপি সদস্য বিপুল কান্তি দাসের সঞ্চালনায় বক্তব্য দেন ইউপি চেয়ারম্যান বদরুল ইসলাম, প্যানেল চেয়ারম্যান ফখরুল ইসলাম, ইউপি সদস্য মক্তার আলী, জবরুল ইসলাম, মনজুরুল ইসলাম লুলু, তথ্য কেন্দ্রের উদ্যোক্তা দেলোয়ার হোসেন, লিমন আহমদ প্রমুখ।

ইউপি চেয়ারম্যান বদরুল ইসলাম বলেন, সুজানগর ইউনিয়নের প্রবাসীরা যেকোনো বিপদ-আপদে সবার আগে বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ান। তারা দেশের বাইরে থাকলেও সবসময় এলাকার কথা, এলাকার মানুষের কথা ভাবেন। আমার আহ্বানে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে-ছিটিয়ে থাকা সুজানগর ইউনিয়নের প্রবাসীরা বন্যাদুর্গত প্রায় ৫ হাজার বন্যার্ত মানুষের মাঝে প্রায় ২০ লাখ টাকার খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছেন। এরই মধ্যে ৩৫০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছি। তিনি প্রবাসীদের মতো সবাইকে বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।