রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৪ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

ইভিএমে ধীরগতি, সিলেটে ভোটারদের দীর্ঘ লাইন



বিজ্ঞাপন

সিলেট সিটি করপোরেশনের ১৯০ কেন্দ্রের সবকটিতে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ চলছে। কিন্তু অধিকাংশ কেন্দ্রে ভোট দেওয়ার জন্য দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে ভোটারদের। তাদের অভিযোগ, ইভিএম ধীরগতিতে কাজ করছে। তবে সংশ্লিষ্টরা বলছেন, ইভিএম পদ্ধতির সঙ্গে ভোটাররা অভ্যস্ত না থাকায় তাদের ভোট দিতে সময় লাগছে।

নগরীর ৩৯ নং ওয়ার্ডের শাহাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে বুধবার সকাল ৮টায় লাইনে দাঁড়ান স্থানীয় নারী ভোটার রুমেনা। প্রায় সাড়ে ৩ ঘণ্টা পর বেলা সাড়ে ১১টার দিকে ভোট দেন তিনি। রুমেনা জানান, তার সামনে মাত্র ১৫-১৬ জন ভোটার ছিলেন। এরপরও ভোট দেওয়ার জন্য তাকে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকতে হয়েছে।

৩৪ নং ওয়ার্ডের কৃঞ্চ গোবিন্দ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসা রজব আলী ও বাচ্চু মিয়া বেলা সাড়ে ১১টার দিকে সমকালকে জানান, দীর্ঘক্ষণ তার লাইনে দাঁড়িয়ে রয়েছেন। ইভিএম স্লো থাকায় তাদের ভোট দিতে দেরি হচ্ছে।

এদিকে ভোট দিতে আসা নারী ভোটাররা জানান, লম্বা সময় লাইনে দাঁড়িয়ে থাকতে গিয়ে তারা নানা ধরনের অসুবিধায় পড়ছেন।

কৃঞ্চ গোবিন্দ বিদ্যালয় কেন্দ্রে প্রিজাইডিং কর্মকর্তা সুচয়ন দাস  বলেন, ইভিএম পদ্ধতির সঙ্গে ভোটাররা অভ্যস্ত না থাকায় ভোট দিতে সময় লাগছে। তিনি জানান, ভোটাররাই ভোট দিতে সময় নেন। ইভিএম-এর গতি স্বাভাবিক রয়েছে বলেও দাবি করেন তিনি।

একই ওয়ার্ডের লার্নার্স হোম কেন্দ্রে ভোট দিতে আসা সাবেক ইউপি সদস্য আনোয়ার হোসেন আনু জানান, একজন ভোটারের ভোট দিতেই ১০-১৫ মিনিট সময় লাগে। এভাবে ভোট দিলে রাতেও শেষ হবে না।

আজ বেলা ১২টার দিকে ওই কেন্দ্রে দেখা যায়, একটি বুথে ৮৫টি এবং আরেকটি বুথে ৬৮টি ভোট পড়েছে।

নগরীর বালুচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রেও ধীরগতিতে ভোট গ্রহণের অভিযোগ রয়েছে। এ কেন্দ্রে প্রায় ৩ হাজার ৮ ভোটার রয়েছেন। এ ছাড়া নগরীর আরও কয়েকটি কেন্দ্রে ইভিএম ধীরগতিতে কাজ করছে বলে ভোটাররা অভিযোগ করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে নির্বাচন কমিশনার ফয়সল কাদের জানান, এমন কোনো তথ্য তাদের কাছে নেই।