মঙ্গলবার, ২ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

বড়লেখায় পূর্ববিরোধের জেরে কৃষকের ঘরে আগুন দেওয়ার অভিযোগ



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:: মৌলভীবাবাজারের বড়লেখায় পূর্ববিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে এক কৃষকের বসতঘর আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। সোমবার (২৭ ফেব্রুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার তালিমপুর ইউপির হাল্লা গ্রামের কৃষক জয়নাল উদ্দিনের বসতঘরে এই আগুন দেওয়া হয়েছে।

জয়নালের স্ত্রী রেনু বেগমের অভিযোগ, পূর্ববিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজন তাদের বসতঘর আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছেন। ঘর ও আসবাবপত্র পুড়ে যাওয়ায় তাদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি পূর্ববিরোধের জের ধরে হামলার অভিযোগে তালিমপুর ইউপির হাল্লা গ্রামের প্রতিপক্ষের জামাল উদ্দিন ও কামাল উদ্দিন গংরা কৃষক জয়নাল উদ্দিনের বিরুদ্ধে থানায় মামলা করেন। মামলার ভয়ে গ্রেপ্তার এড়াতে কয়েকদিন ধরে পালিয়ে বেড়াচ্ছেন জয়নাল। এদিকে সোমবার (২৭ ফেব্রুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে জয়নাল উদ্দিনের স্ত্রী রেনু বেগম সন্তানদের নিয়ে ঘরে ঘুমিয়ে ছিলেন। হঠাৎ রেনু টের পান ঘরে আগুন লেগেছে। এসময় তিনি চিৎকার দেন এবং দ্রুত ঘরের পেছনে গিয়ে দেখেন কয়েকজন ব্যক্তি তার ঘরে আগুন দিয়ে দৌঁড়ে পালিয়ে যাচ্ছে। চিৎকার শুনে প্রতিবেশীরা দ্রুত এগিয়ে এসে দীর্ঘক্ষণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন। ততক্ষণেই আগুনে টিনশেডের তিনটি কক্ষের মধ্যে দুটি কক্ষ ও আসবাবপত্র পুড়ে যায়।

জয়নালে স্ত্রী রেনু বেগম সোমবার সন্ধ্যায় মুঠোফোনে বলেন, ‘পূর্ববিরোধের জের ধরে মিথ্যা অভিযোগ এনে আমার স্বামীর বিরুদ্ধে থানায় মামলা করেছে প্রতিবেশি জামাল উদ্দিন ও কামাল উদ্দিন। মামলার ভয়ে আমার স্বামী বাড়িতে থাকেন না। পালিয়ে বেড়াচ্ছেন। এই সুযোগে তারা কয়েকজন মিলে রাতের আধারে আমার ঘরে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। আগুন দিয়ে তারা পালিয়ে যাওয়ার সময় আমি দেখেছি। বিষয়টি স্থানীয় ইউপি মেম্বারকে জানিয়েছি। রাতে আমার চিৎকার শুনে আশপাশের লোকজন এসে আগুন নিভিয়েছেন। আগুনে আমার ঘরের দুটি কক্ষ ও মালামাল পুড়ে গেছে।’

তালিমপুর ইউপির ৯ নম্বর ওয়ার্ডের (ইউপি) সদস্য শাহীন আহমদ বলেন, রাতে আগুন লেগে জয়নাল উদ্দিনের ঘর পুড়ে গেছে বলে তার স্ত্রী রেনু বেগম আমাকে ফোনে জানিয়েছেন। সকালে আমি তাদের ঘর দেখে এসেছি। তখন জয়নালের স্ত্রী রেনু বেগম জানিয়েছেন, পূর্ববিরোধেরে জের ধরে প্রতিপক্ষের কয়েকজন ব্যক্তি তাদের ঘরে আগুন দিয়েছে। ঘরে আগুন দিয়ে পালিয়ে যাওয়ার সময় তিনি (রেনু বেগম) তাদের যেতে দেখেছেন। পরে তিনি তাদের থানায় অভিযোগ দিতে বলেছেন।

বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়ারদৌস হাসান সোমবার সন্ধ্যায় বলেন, এক কৃষকের ঘর আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে বলে থানায় অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।