শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ



বড়লেখায় হাওরপাড়ে কৃষক সহোদরের ওপর সন্ত্রাসী হামলা



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:: মৌলভীবাজারের বড়লেখায় সন্ত্রাসী হামলায় হাকালুকি হাওরপাড়ের দুই কৃষক সহোদর গুরুতর আহত হয়েছেন।

শুক্রবার দুপুরে পূর্ব-বিরোধের জেরে প্রতিপক্ষের আবুল হোসেন ও আলী হোসেন তাদের উপর এই সন্ত্রাসী হামলা চালিয়েছে।

আহতরা হলেন- উপজেলার পশ্চিম গগড়া গ্রামের ইসলাম উদ্দিনের ছেলে আবু হানিফ ও মোস্তফা আহমদ। সন্ত্রাসী হামলার ঘটনায় বিকেলে থানায় মামলা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, হাকালুকি হাওরের মালাম বিলের দক্ষিণ-পূর্ব পাড়ের ব্যাপক জলজবৃক্ষ উজাড়ের পর প্রায় ৩ একর সরকারি ভূমি জবর দখল করে রবিশস্য লাগিয়েছেন হাওরপাড়ের পশ্চিম গগড়া গ্রামের রহমান আলীর ছেলে আবুল হোসেন ও আলী হোসেন।

অভিযোগ রয়েছে, ২-৩ বছর ধরে তারা পরিবেশ অধিদপ্তরের ২০০৩-০৪ সালের সৃজিত ব্যাপক জলজবৃক্ষ নিধন করে সরকারী ভূমি দখল করেছে। সম্প্রতি হাওরের জলজবৃক্ষ নিধনের খবর পেয়ে বনবিভাগের সংশ্লিষ্ট প্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেন। এছাড়া স্থানীয় গণমাধ্যমকর্মীও সেখানে যান। হামলাকারী আবুল হোসেন ও আলী হোসেন বনবিভাগের লোকজন ও গণমাধ্যকর্মীর পরিদর্শণের পেছনে মোস্তফা আহমদ ও আবু হানিফের হাত রয়েছে বলে এলাকায় অভিযোগ তুলে। শুক্রবার দুপুরে হাওরপাড়ের সবজি ক্ষেতে কাজ করে বাড়ি ফেরার সময় পূর্ব-পরিকল্পিতভাবে আবুল হোসেন ও আলী হোসেন তাদের উপর অতর্কিত সন্ত্রাসী হামলা চালায়। এতে গুরুতর আহত হন কৃষক সহোদর আবু হানিফ ও মোস্তফা আহমদ। প্রত্যক্ষদর্শীরা তাদেরকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করেন।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়ারদৌস হাসান জানান, এই হামলার ঘটনায় আহত মোস্তফা আহমদ হামলাকারী দুই ব্যক্তির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। পুলিশ আসামীদের গ্রেফতারের জন্য অভিযান চালাচ্ছে।